kalerkantho


সমস্ত বিজ্ঞাপন থেকে সরিয়ে নেওয়া হোক আমার ছবি, দাবি ব্রসনানের

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৬ ১৮:১১



সমস্ত বিজ্ঞাপন থেকে সরিয়ে নেওয়া হোক আমার ছবি, দাবি ব্রসনানের

পান মশলা চিবাচ্ছেন জেমস বন্ড? ‘জেমস বন্ড’খ্যাত ৬৩ বছরের পিয়ার্স ব্রসনানের এই বিজ্ঞাপন দেখে বাকরুদ্ধ ভক্তরা। ফেসবুক-টুইটারে ছড়িয়েছে নিন্দা, সমালোচনা।

হলিউড সুপারস্টার জানিয়েছেন, তিনি পণ্যের বিষয়ে জানলেও সেটি যে স্বাস্থ্যের পক্ষে বিপজ্জনক, তা তিনি জানতেন না।  বিস্তারিত না জানিয়েই এমন একটি পণ্যের বিজ্ঞাপন প্রচারে ব্যবহার করা হয় তাঁকে। এই ঘটনায় মর্মাহত এবং দুঃখিত বলে জানিয়েছেন তিনি। সমস্ত বিজ্ঞাপন থেকে সরিয়ে নেওয়া হোক তাঁর ছবি, দাবি ব্রসনানের।

একটি বিবৃতিতে পিয়ার্স ব্রসনান জানিয়েছেন, চুক্তির সময় তিনি জানতেন, মুখে সুগন্ধি আনে এমন কিছু বা দাঁত ঝকঝকে করে এমন পণ্যের বিজ্ঞাপন প্রচারে কাজ করছেন তিনি। না জেনেই গোটা বিষয়ের সঙ্গে যুক্ত হয়ে যান।  

তিনি আরও জানান, প্রথম স্ত্রী এবং মেয়ে ক্যান্সারে মারা যাওয়ার পর থেকেই তিনি কীভাবে স্বাস্থ্য সচেতনতা বাড়ানো যায়, তার প্রচার চালিয়ে আসছেন।

উল্লেখ্য, পান মশলা বা এই ধরনের জিনিস ক্ষতিকারক বলে ঘোষণা করেছে সরকার। এগুলিতে ব্যবহৃত উপাদান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক, এতে ক্যান্সার হওয়ার সম্ভাবনা থাকে বলে জানিয়েছেন চিকিৎসকরা। বিজ্ঞাপনে মানুষকে সতর্কও করা হয়। এমনই বিজ্ঞাপনে প্রিয় তারকার নাম জড়ানোয় ক্ষুব্ধ অনুরাগীরা।


মন্তব্য