kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


'পাকিস্তানি শিল্পীদের ভারতে কাজ করতে দেওয়া উচিত নয়'

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৬ ০৯:২১



'পাকিস্তানি শিল্পীদের ভারতে কাজ করতে দেওয়া উচিত নয়'

পাকিস্তানি শিল্পীদের ভারতে কাজ করতে দেওয়া উচিত কিনা, তা নিয়ে এখন দ্বিধাবিভক্ত বলিউড। কেউ বলছেন, ''ওঁরা শিল্পী, সন্ত্রাসবাদী নয়।

'' কেউ আবার বিপক্ষে সুর চড়িয়েছেন। গজেন্দ্র চৌহানও রয়েছেন এই বিপক্ষ দলেই। কলকাতায় গিয়ে সাংবাদিকদের সে কথাই বললেন তিনি।

অ্যায় দিল হ্যায় মুশকিল নিয়ে এখন সরগরম বলিউড। অনেক সংগঠনই চায় না ছবিটি রিলিজ করুক। কারণ, ছবিতে আছেন দুজন পাক অভিনেতা। তবে ইমরান আব্বাসের থেকেও বেশি সমস্যা ফাওয়াদ খানকে নিয়ে। কারণ প্রচারের আলোয় আছেন তিনিই। ইমরান নন।

উরিতে জঙ্গি হামলায় ভারতীয় জওয়ানদের মৃত্যুর পর মহারাষ্ট্র নবনির্মাণ সেনা হুমকি দেয়, মুম্বাই মহানগরের কোনো সিনেমাহলে রিলিজ করবে না অ্যায় দিল হ্যায় মুশকিল। শুধু অ্যায় দিল হ্যায় মুশকিল নয়। রইসের ওপরও নিষেধাজ্ঞা জারি করেছে তারা। কারণ সেখানেও আছেন এক পাক অভিনেত্রী। ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রোডিউসারস অ্যাসোসিয়েশনেরও একই মত। প্রধানমন্ত্রীর কাছে তারা ইতিমধ্যেই আবেদন জানিয়েছে, কোনো পাক শিল্পীকে যেন ভারতে আসার ওয়ার্ক পারমিট না দেওয়া হয়। গতকাল সেই একই সুর শোনা গেল গজেন্দ্র চৌহানের গলাতেও।

কলকাতায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, কেন্দ্রীয় সরকার অ্যায় দিল হ্যায় মুশকিল ব্যান করেনি। ছবি রিলিজের জন্য রাজ্য সরকারও সম্পূর্ণ নিরাপত্তা দেবে। কিন্তু কেউ কেউ মনে করেন, ছবিটি মুক্তি পেতে দেওয়া উচিত নয়। কারণ এখানে পাকিস্তানি অভিনেতা আছেন। তিনি যখন সিনে অ্যান্ড টেলিভিশন আর্টিস্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছিলেন, এই ইস্যুটি তিনিও তুলেছিলেন। কারণ তাঁর মনে হয়, পাকিস্তানিরা ভারতের কাজ ও টাকা, দুইই নিয়ে যাচ্ছে। আজ যখন দুই দেশের মধ্যে এমন পরিস্থিতি, তখন পাকিস্তানি কোনো শিল্পীকে ভারতের কাজ করার অনুমতি দেওয়া উচিত নয়। সরকারের এ বিষয়ে ভাবনাচিন্তা করা উচিত। তারপরই তিনি বলেছেন, এটি সম্পূর্ণ তাঁর ব্যক্তিগত মত। এর মধ্যে কোনো রাজনৈতিক দল বা অন্যকিছুর কোনো প্রভাব নেই।


মন্তব্য