kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


নিষিদ্ধ মাওরা হোসেন!

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৬ ০৮:৪৪



নিষিদ্ধ মাওরা হোসেন!

ফাওয়াদ খান ও মাহিরা খানের পর নিষিদ্ধ করা হলো মাওরা হোসেনকে। বাতিল হলো তার সিডনির কনসার্ট।

গত ১৫ অক্টোবর অস্ট্রেলিয়ার সিডনিতে মাওরার একটি স্টেজ পারফরমেন্স হওয়ার কথা ছিল। মাওরার সঙ্গে সেখানে পারফর্ম করার কথা ছিল হিমেশ রেশমিয়া ও আকাশা সিংয়ের। সেখানে আকাশার সঙ্গে 'খিঁচ মেরি ফোটো' গানে পারফরমেন্স করার কথা ছিল মাওরার। কিন্তু উরি হামলার পর হিমেশ রেশমিয়ার পক্ষ থেকে জানানো হয়, কোনো পাকিস্তানি শিল্পীর সঙ্গে তিনি পারফর্ম করবেন না।

শোয়ের অর্গানাইজার বিকাশ পাল জানিয়েছেন, পাবলিসিটি পোস্টার দেখার পর মাওয়ার তাঁদের অনুরোধ করেছিলেন তিনি আকাশার সঙ্গে পারফর্ম করতে চান। কিন্তু যখনই তিনি কথাটি হিমেশ রেশমিয়ার ম্যানেজার রাকেশ উপাধ্যায়কে জানান, তিনি নাকচ করে দেন। ফলে বিকাশকেও মাওরাকে বাতিল করতে হয়।

খবরটি যে মিথ্যে নয়, তা জানিয়েছেন রাকেশ। বলেছেন, আমরা রাহত ফতেহ আলি খানের সঙ্গে নমস্তে লন্ডন, বডিগার্ডের সময় পারফর্ম করেছিল। কিন্তু এখন যা পরিস্থিতি, তাতে দেশ আগে। মাওরা আমার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন। কিন্তু আমি পাত্তা দিইনি। আমি হিমেশকে বিষয়টি জানিয়েছিল। তিনিও আমার সঙ্গে একমত।

উরিতে জঙ্গি হামলায় ১৯ জন ভারতীয় জওয়ান নিহত হওয়ার পর পাকিস্তানি শিল্পীদের ওপর নিষেধাজ্ঞা জারি করে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা ও IMPPA (ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রোডিউসারস্ অ্যাসোসিয়েশন)। সালমান খান ও প্রিয়াঙ্কা চোপড়ার মতো অভিনেতারা পাকিস্তানি শিল্পীদের পাশে দাঁড়ালেও রণদীপ হুডা, অনুপম খেরের মতো অনেক শিল্পী পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করার কথা বলেছেন।


মন্তব্য