kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


মহাবীর পোঘাতের জীবনকাহিনির এক ঝলক (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৬ ১৯:১১



মহাবীর পোঘাতের জীবনকাহিনির এক ঝলক (ভিডিও)

এই ক্রিসমাসে আবার আসছে আমির ম্যাজিক। এবার মহাবীর পোঘাতের ভূমিকায় সিলভার স্ক্রিনে দেখা যাবে আমির খানকে।

২৩ ডিসেম্বর রিলিজ় করবে দঙ্গল। আজ রিলিজ করেছে তার ট্রেলার।

 

ট্রেলার শুরু হয়েছে কমেন্ট্রি দিয়ে। অনেক প্রতিযোগিতায় গিয়েছেন কুস্তিবিদ মহাবীর পোঘাত। কিন্তু দেশের হয়ে সোনা কখনও আনতে পারেননি। কিন্তু তাঁর একটা স্বপ্ন ছিল। তিনি যা পারেননি, তা তাঁর ছেলে করবে। কিন্তু ছেলে হল না তাঁর। একের পর এক মেয়ে। মহাবীরের স্ত্রীও এনিয়ে হতাশ। স্বামীর ইচ্ছাপূরণ হবে না।
 

এরই মধ্যে একদিন মহাবীরের বাড়িতে এল দু’টি ছেলে। গীতা আর ববিতা তাদের খুব পিটিয়েছে। দু’জন মেয়ে এভাবে ছেলেদের মারতে পারে? মহাবীর তো ভাবতেই পারেননি। আবার স্বপ্ন দেখা শুরু করলেন তিনি। দেশের হয়ে সোনা আনতেই হবে। মেয়েদের ট্রেনিং দিতে শুরু করলেন। গীতা আর ববিতাকে তিনি কুস্তিবিদ বানাবেন।
 

সেইসঙ্গে পাখিপড়ার মতো পড়িয়ে দিলেন, রূপো আনলে কেউ মনে রাখে না। সোনা চাই। সোনা আনতে হবে দেশের জন্য। গীতা আর ববিতাও বাবার থেকে শিখতে লাগলেন কুস্তির মারপ্যাঁচ।
 

২০১০ সালে কমনওয়ালথ গেমসে ভারতের প্রথম মহিলা হিসেবে সোনা আনলেন গীতা পোঘাত। ৫৫ কেজি ফ্রিস্টাইলে সোনা জিতলেন তিনি। বোন ববিতাও কিছু কম যান না। পরের কমনওয়েলথ গেমসে, ২০১৪ সালে তিনিও সোনা জিতলেন। তার আগে ২০১২ সালে ওয়ার্ল্ড রেসলিং চ্যাম্পিয়নশিপে তিনি ব্রোঞ্জ জেতেন।
 

বাবা আর মেয়েদের এই কাহিনিই উঠে এসেছে দঙ্গলে। ছবিটি মহাবীর পোঘাতের জীবন নিয়ে তৈরি। এই চরিত্রে অভিনয় করেছেন আমির খান। মহাবীর পোঘাতের স্ত্রী শোভা কউরের ভূমিকায় অভিনয় করেছেন সাক্ষী তনওয়ার। গীতা পোঘাতের ভূমিকায় অভিনয় করেছেন ফতিমা সানা শেখ। ববিতার ভূমিকায় অভিনয় করছেন সানিয়া মালহোত্রা। গীতা ও ববিতার ছোটোবেলার চরিত্রে আছেন যথাক্রমে জ়াইরা ওয়াসিম ও সুহানি ভটনাগর।
 


দঙ্গল ছবিটি পরিচালনা করছেন নীতিশ তিওয়ারি। প্রযোজনা করেছেন আমির খান, কিরণ রাও ও সিদ্ধার্থ রায় কাপুর। ২৩ ডিসেম্বর রিলিজ করবে দঙ্গল।


মন্তব্য