kalerkantho


হুমকির কবলে 'অ্যায় দিল হ্যায় মুশকিল'

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৬ ১৯:১৩



হুমকির কবলে 'অ্যায় দিল হ্যায় মুশকিল'

মুক্তি নিয়ে সমস্যায় পড়তে পারে অ্যায় দিল হ্যায় মুশকিলের নির্মাতারা। ছবিটি যাতে কোনও সিনেমাহলে রিলিজ় না করে তার উদ্যোগ নিচ্ছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা  (এমএনএস)।

এমএনএস নেতা অ্যামে খোপকর হুমকি দিয়েছেন, রাজ্যের সর্বত্র আমরা ছবিটি রিলিজ়ের বিরোধিতা করছি। যদি কোনও মাল্টিপ্লেক্স ছবিটি রিলিজ় করতে চায়, তাহলে তারা যেন মাথায় রাখে মাল্টিপ্লেক্স দামী কাচ দিয়ে তৈরি।

পাকিস্তানি শিল্পী ছবিতে থাকায় অ্যায় দিল হ্যায় মুশকিল রিলিজ়ে বাধা দেওয়া হচ্ছে বলে সংগঠনের তরফ থেকে জানানো হয়েছে। তবে শুধু অ্যায় দিল হ্যায় মুশকিল নয়। শাহরুখ খানের রইসও সংকটে। সেই ছবিতেও আছেন এক পাকিস্তানি শিল্পী। তাই রইসও রিলিজ় করতে দেওয়া হবে না বলে জানিয়েছে তারা।

শুধু মহারাষ্ট্র নবনির্মাণ সেনা নয়। আরও অনেক সংগঠন এই দু’টি ছবি রিলিজ় করতে দেবে না বলে জানিয়েছে। ইন্ডিয়ান মোশন পিকচার্স অ্যাসোসিয়েশনও জানিয়েছে, পাকিস্তানি কোনও শিল্পীর এদেশে কাজ করা মেনে নেওয়া হবে না। এই নিয়ে প্রধানমন্ত্রীকে একটি আবেদনপত্রও জমা দিয়েছে তারা। উরি হামলায় ও অন্যান্য জঙ্গি হামলায় ভারতীয় জওয়ানদের মৃত্যুর পর পাকিস্তানি শিল্পীদের এদেশে ব্যান করার সিদ্ধান্ত নিয়েছে একাধিক সংগঠন।

২৮ অক্টোবর রিলিজ় করার কথা আছে অ্যায় দিল হ্যায় মুশকিলের। শোনা গিয়েছিল ফাওয়াদকে নিয়ে সমস্যা হওয়ায় ছবিতে আসতে পারেন সইফ আলি খান। কিন্তু প্রযোজনা সংস্থা সেখবর উড়িয়ে দিয়েছে। জানিয়েছে, ফাওয়াদই থাকছেন ছবিতে। তাই ছবি রিলিজ় নিয়ে এখন কঠোর অবস্থান নিয়েছে MNS।


মন্তব্য