kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


এবার ‘গেম অফ থ্রোনস’ অনুসরণে বাংলা ধারাবাহিক!

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৬ ২১:৩০



এবার ‘গেম অফ থ্রোনস’ অনুসরণে বাংলা ধারাবাহিক!

নব্বইয়ের দশকের মাঝামাঝি প্রকাশিত হয় মার্কিন লেখক জর্জ আর আর মার্টিনের ফ্যান্টাসি সিরিজ ‘আ সং অফ আইস অ্যান্ড ফায়ার’-এর প্রথম উপন্যাস ‘আ গেম অফ থ্রোনস’। ২০১১ সালে ওই উপন্যাস অনুসরণেই শুরু হয় এইচবিও ড্রামা সিরিজ ‘গেম অফ থ্রোনস’।

টেলিকাস্ট হওয়ার কিছুদিনের মধ্যেই উঠতে থাকে টিআরপি। আর এ বছর প্রাইমটাইম এমি অ্যাওয়ার্ডসে ৩৮টি পুরস্কার জিতে নিয়েছে এই জনপ্রিয় ধারাবাহিক।

স্টার জলসা-য় ইতিমধ্যেই একটি ধারাবাহিকের প্রোমো টেলিকাস্ট করা হচ্ছে। সেখানে রয়েছে শুধু একটি চরিত্রের নাম— সৌরজা। আর ধারাবাহিকের নাম রাখা হয়েছে ‘অগ্নিজল’। টেলিভিশনের একটি বিশেষ সূত্রের খবর, এই ‘অগ্নিজল’-ই হতে চলেছে বাংলা টেলিভিশনের ‘গেম অফ থ্রোনস’।

যদিও এই বিষয়ে এখন কিছুই বলতে চাইছেন না ‘অগ্নিজল’-এর প্রযোজক সংস্থা ভেঙ্কটেশ ফিল্মস-এর প্রতিনিধি। তাঁর বক্তব্য, চ্যানেল কর্তৃপক্ষের নির্দেশে এই মুহূর্তে এই বিশেষ প্রোজেক্টটি নিয়ে কথা বলা বারণ। ওদিকে, ‘অগ্নিজল’ নামটি শুনে অনে‌কের হয়তো গিরিশ কারনাডের বিখ্যাত ‘অগ্নিবর্ষা’ নাটকটির কথা মনে পড়ে যেতে পারে। এই নাটক অনুসারে একই নামে নির্মিত হয়েছিল অমিতাভ বচ্চন-মিলিন্দ সোনম অভিনীত ছবি। তবে কি সেই কাহিনিরই বাংলায় নবনির্মাণ ঘটবে এই নতুন ধারাবাহিকে? নাকি সত্যি হবে স্টুডিওপাড়ার কানাঘুষো? ‘গেম অফ থ্রোনস’-এর ভারতীয় (এবং অবশ্যই সেন্সরড) সংস্করণ দেখবে বাংলা টেলিভিশনের দর্শক। সূত্র-এবেলা


মন্তব্য