kalerkantho


কেন অপুর জায়গায় বুবলী?

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৬ ১৬:০৮



কেন অপুর জায়গায় বুবলী?

এ বছরের ২৬ জানুয়ারি বিএফডিসির ভিআইপি প্রজেকশন হলে 'মা' সিনেমার মহরত হয়।   ছবির মূল ভূমিকায় ছিলেন, শাকিব খান-অপু বিশ্বাস।    পরবর্তীতে শুটিং শুরু হয়। সে সময় চার-পাঁচ দিন শুটিংয়ে যোগ দিয়েছিলেন নায়িকা অপু বিশ্বাস। এরপর গত মার্চ মাসের পর থেকে নিজেকে আড়ালে রেখেছেন অপু।  

কিন্তু এদিকে লোকসানের কবলে পড়ে ছবিটির প্রযোজক। আর এই লোকসানের কবল থেকে উত্তোরণের একমাত্র উপায় নায়িকা পরিবর্তন। সাথে কিছুটা গল্পেও।   এরই ধারাবাহিকতায় মা ছবিতে শাকিব খানের নতুন নায়িকা হচ্ছেন বুবলী। অপু বিশ্বাসের স্থলে নেওয়া হলো তাঁকে। সম্প্রতি ছবিটির জন্য চুক্তিবদ্ধ হয়েছেন বুবলী।  

ছবির গল্পেও আনতে হয়েছে কিছুটা পরিবর্তন। মা ছবির পরিচালক কালাম কায়সার বলেন, আর কত দিন অপু বিশ্বাসের জন্য অপেক্ষা করব? বসে বসে অনেক লোকসান গুনতে হয়েছে। বিকল্প ব্যবস্থা ছাড়া আর কোনো উপায় নেই। তিনি বলেন, ধারাবাহিকতা ঠিক রেখেই গল্পে কিছুটা পরিবর্তন এনেছেন ছটকু  আহমেদ।
এই বিষয়ে কালাম কায়সার বলেন, আর কত দিন অপু বিশ্বাসের জন্য অপেক্ষা করব? বসে বসে অনেক লোকসান গুনতে হয়েছে। বাধ্য হয়েই আমাদের ভিন্নপথ নিতে হয়েছে।  

উল্লেখ্য, গত ঈদুল আজহায় মুক্তি পাওয়া বসগিরি ও শুটার ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষিক্ত হন নায়িকা বুবলী।   শাকিব খানের বিপরীতে অভিনয় করে আলোচনায় চলে আসেন।   ছবি দুটিও ব্যবসা সফল তকমা পায়।


মন্তব্য