kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


ফের পেছাল 'এক পৃথিবী প্রেম' এর মুক্তি

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৬ ১১:৫০



ফের পেছাল 'এক পৃথিবী প্রেম' এর মুক্তি

মুক্তি পাওয়ার কথা ছিল গত ১২ আগস্ট। একই দিনে মুক্তির তারিখ ঠিক হয় যৌথ প্রযোজনার ছবি 'নিয়তি'র।

সে সময় দেশের বন্যা পরিস্থিতিও খারাপ। তাই সব মিলিয়ে 'এক পৃথিবী প্রেম' সিনেমার পরিচালক এস এ হক অলিক জানান সিনেমার মুক্তি পিছিয়ে যাচ্ছে। যার প্রধান কারণ হিসেবে তিনি বন্যা পরিস্থিতির কথা বলেছিলেন। কিন্তু নতুন তারিখ ঠিক হওয়ার পর আবারও পেছাল ছবিটির রিলিজ ডেট!

চলতি মাসের ২১ তারিখে ছবিটির নতুন রিলিজ ডেট ঠিক করা হয়েছিল। চলছিল প্রচার-প্রচারণা। কিন্তু হঠাৎ করেই গতকাল রাতে জানা গেল ওই দিন রিলিজ হচ্ছে না ছবিটি। এবার বড় কারণ হলো 'আয়নাবাজি'। গতকাল রবিবার রাতে পরিচালক এস এ হক অলিক তার ফেসবুক পেইজে এ-সংক্রান্ত একটি ঘোষণা দেন।

তিনি লিখেন, ''আমার শুভাকাঙ্ক্ষী সিনেমা হল মালিক, বুকিং এজেন্ট, কিছু স্বনামধন্য প্রযোজক এবং প্রথিতযশা পত্রিকার সাংবাদিক বন্ধুদের অনুরোধক্রমে এক পৃথিবী প্রেম ছবিটির শুভমুক্তির তারিখ পেছাতে হচ্ছে। কেননা অনেকদিন পর 'আয়নাবাজি' বাংলাদেশের সিনেমার দর্শকদের হলে টেনে নিয়ে যেতে পেরেছে। ''

কারণ ব্যাখ্যা করে অলিক লিখেছেন, ''হল মালিক এবং বুকিং এজেন্ট উভয়ের ধারণা যে এক পৃথিবী প্রেম ছবিটিও দর্শকদের সিনেমা হলে টানতে সক্ষম হবে। এতে করে উভয় ছবিই ব্যবসায়িক ক্ষতি হবে যা আমাদের কারোরই কাম্য নয়। সার্বিক দিক বিবেচনা করে আমার এই সিদ্ধান্ত নিতে হয়েছে বলে আমি দুঃখিত। এবং খুব সহসাই এক পৃথিবী প্রেম নিয়ে হাজির হবো আপনাদের পছন্দের প্রেক্ষাগৃহে। ''

এক পৃথিবী প্রেম চলচ্চিত্রটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন আইরিন ও আসিফ। আরও অভিনয় করেছেন হাসান ইমাম খান, আবুল হায়াত, এ টি এম শামসুজ্জামান, শর্মিলী আহমদের মতো খ্যাতিমান অভিনয়শিল্পীরা। ছবিটির চিত্রনাট্যের পাশাপাশি ছয়টি গান লিখেছেন অলিক।


মন্তব্য