kalerkantho


সিনেমায় পুত্রবধুর ‘আপত্তিকর’ দৃশ্য সেন্সরের পেছনে অমিতাভ?

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৬ ১৮:৫১



সিনেমায় পুত্রবধুর ‘আপত্তিকর’ দৃশ্য সেন্সরের পেছনে অমিতাভ?

বচ্চন পরিবারের পুত্রবধু ঐশ্বরিয়া রাই বচ্চন এবং রণবীর কাপুরের উত্তেজক দৃশ্য নিয়ে কম জলঘোলা হয়নি। আগেই জানা গিয়েছিল, ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ সিনেমায় তিনটি রগরগে দৃশ্য নিয়ে ভয়ানক ক্ষেপেছেন বিগ বি. অমিতাভ বচ্চন।

এবার শোনা যাচ্ছে, তিনিই নাকি সেন্সর বোর্ডকে প্রভাবিত করেছেন!

ট্রেইলার মুক্তির পর চলতি গুঞ্জনের মধ্যেই সেদেশের সেন্সর বোর্ড ‘আপত্তিকর’ তিনটি দৃশ্য বাদ দেওয়ার কথা ঘোষণা করে। বলা হয়, ঐশ্বরিয়া এবং রণবীর অভিনীত ঐ তিনটি দৃশ্য নাকি বেশ ‘উত্তেজক’! একসঙ্গে বাড়ির সবাই মিলে বসে দেখার উপযোগী নয়। তাই ওই তিনটি দৃশ্য বাদ দিয়েই ছবি রিলিজ করতে হবে।

এমনিতেই পাকিস্তানী শিল্পী ফাওয়াদ খান থাকায় ভারতের কয়েকটি রাজ্যে হল পাচ্ছে না সিনেমাটি। তার মধ্যে আকর্ষণীয় তিনটি দৃশ্য বাদ দেওয়ায় স্বাভাবিকভাবেই করণ জোহরের মাথায় হাত। তার মতে, একতরফা প্রেমে ব্যর্থ এক যুবক যৌনতার সূত্রে ইঅন্য নারীর কাছে ভালবাসা আর সান্ত্বনা পায়। সেই সম্পর্ক ফুটিয়ে তুলতে এই দৃশ্যগুলো বাদ দেওয়া যায় কীভাবে?

কিন্তু এই প্রতিবাদেও কাজ হলো না। অন্যদিকে বলিউডে প্রভাবশালী বচ্চন পরিবারও নীরব। দুইয়ে দুইয়ে চার মিলিয়ে তাই বলিউড পাড়ায় জোর গুঞ্জন চলছে, পুত্রবধুর আপত্তিকর দৃশ্য বাদ দিতে সেন্সর বোর্ডে কলকাঠি নেড়েছেন স্বয়ং অমিতাভ বচ্চন!


মন্তব্য