kalerkantho


গান নিয়েই ব্যস্ত, পুতুলের বিয়ের সময় কই?

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৬ ১৮:২৬



গান নিয়েই ব্যস্ত, পুতুলের বিয়ের সময় কই?

সঙ্গীত বিষয়ক জনপ্রিয় রিয়েলিটি শো ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ প্রতিযোগিতার মাধ্যমে লাইমলাইটে আসেন সাজিয়া সুলতানা পুতুল। সিনেমায় প্লেব্যাক, স্টেজ শো এবং অ্যালবাম প্রকাশের পাশাপাশি তার আরও একটা গুণ সবার সামনে উন্মোচিত হয়।

সেটা হচ্ছে উপস্থাপনা। গানের মতই উপস্থাপনাতেও সফলতা পান পুতুল। তবে গান নিয়েই এখন তিনি মহাব্যস্ত। এতটাই ব্যস্ত যে বিয়ে করা সময়টুকুও নেই। অন্তত এবছর তো নয়ই।

কিছুদিন আগেই জানা গিয়েছিল নজরুলসঙ্গীতের অ্যালবাম নিয়ে কাজ করছেন পুতুল। কবি নজরুলের ৮টি গান নিয়ে সাজানো অ্যালবামটির নাম ঠিক হয়েছে ‘শামস ফিচারিং নজরুলের পুতুল’। কিন্তু সম্প্রতি জানা গেল, অ্যালবামটি তৈরির কাজ পিছিয়ে গেছে। কারণ পুতুলের নতুন প্রজেক্ট।

কী সেই নতুন প্রজেক্ট? অ্যালবামে সাধারণত ৮-১০ টি গানের সন্নিবেশ থাকে। কিন্তু সেই ধারণা থেকে বেরিয়ে এসে মাত্র তিনটি গান নিয়ে নতুন অ্যালবাম করার সিদ্ধান্ত নিয়েছেন পুতুল। কথা, সুর এবং সঙ্গীত পরিচালনা বরাবরের মত তিনি নিজেই করছেন। আগামী থার্টি ফার্স্ট নাইটে অ্যালবামটি বাজারে আসার কথা রয়েছে।

 সম্প্রতি কোরিয়ায় ১২টি দেশের অংশগ্রহণে একটি অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেছেন তিনি। ডিসেম্বরে প্রবাসীদের গান শোনাতে আবারও বিদেশভ্রমণে যাচ্ছেন তিনি। এবার অস্ট্রেলিয়া এবং কোরিয়া। একটি বেসরকারী টেলিভিশন চ্যানেলে উপস্থাপনাও করছেন নিয়মিত। আর অ্যালবামের ব্যস্ততা তো আছেই। এতসব ব্যস্ততার মধ্যে বিয়ের সময় কোথায়? তাই এ বছর পুতুলের বাড়িতে বিয়ের সানাই বাজছে না। তবে আগামী বছর সানাই বাজার জোর সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন তিনি।


মন্তব্য