kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবি প্রদর্শন করবে না সিওইএআই

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৬ ২২:৫৭



‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবি প্রদর্শন করবে না সিওইএআই

নতুন সমস্যায় পাক অভিনেতা ফাওয়াদ খান অভিনীত মুক্তির অপেক্ষায় থাকা ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবি। করণ জোহর প্রযোজিত এই ছবির প্রদর্শনী করবে না বলে জানিয়ে দিয়েছে সিনেমা হল মালিকদের সংগঠন ‘সিনেমা ওনার্স অ্যান্ড একজিবিটরস অ্যাসোসিয়েসন অফ ইন্ডিয়া’ বা সিওইএআই।

এই নিষেধাজ্ঞা মহারাষ্ট্র, কর্নাটক, গুজরাত ও গোয়ায় কার্যকর থাকবে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, সংগঠনের সিদ্ধান্ত, পাক শিল্পীদের কোনও ছবি তারা প্রদর্শন করবে না। সংগঠনের কর্মকর্তা নিতিন দতারকে উদ্ধৃত করেছে বিভিন্ন সংবাদ সংস্থা।

যদি সংগঠন তাদের সিদ্ধান্তে অবিচল থাকে, তাহলে বলা বাহুল্য প্রচুর আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হবে ছবির প্রযোজকদের। কারণ, এক্ষেত্রে একমাত্র মাল্টিপ্লেক্স ছাড়া মুক্তি পাবে না ছবিটি।

সিনেমা হল মালিক সংগঠনের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস)। তারা আগে থেকেই পাক শিল্পী অভিনীত যে কোনও ছবি প্রদর্শনের বিরোধিতা করে চলেছে।

প্রসঙ্গত, গত ১৮ সেপ্টেম্বর উরিতে সেনা ঘাঁটিতে জঙ্গি হামলায় ১৯ জওয়ানের মৃত্যুর পর এমএনএস প্রধান রাজ ঠাকরে বলিউডে কর্মরত পাক শিল্পীদের নিজ দেশে ফেরার হুঁশিয়ারি দেন। তিনি জানিয়ে দেন, এদেশে তাঁদের অভিনীত ছবি মুক্তি পাবে না। এরপর ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রোডিউসার্স অ্যাসোসিয়েশন (ইমপা) ভারতীয় ছবিতে পাক শিল্পীদের অভিনয় করার ওপর নিষেধাজ্ঞা জারি করে। হুমকির মুখে দেশ ছেড়ে চলেও যান ফাওয়াদ খান, মাহিরা খানের মতো পাক অভিনেতারা।

সম্প্রতি, পাক সঙ্গীতশিল্পী শাফকত আমানত আলি এবং সালমান আহমেদ উরি হামলার তীব্র নিন্দা করে দুই দেশে স্বাভাবিকতা ফেরার প্রার্থনা করেন।


মন্তব্য