kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


কান্দিল বালুচকে নিয়ে মুভিতে কন্ঠ দিয়ে গর্বিত ম্যাডোনা

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৬ ২২:০০



কান্দিল বালুচকে নিয়ে মুভিতে কন্ঠ দিয়ে গর্বিত ম্যাডোনা

ভাইয়ের হাতে নৃশংসভাবেখুন হয়ে শেষ হয় পাকিস্তানি মডেল কান্দিল বালুচের সম্ভাবনাময় জীবন। কথিত ‘সম্মান বাঁচাতে’ তাকে খুন করা হয়।

যা মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ‘অনার কিলিং’ হিসেবে বহুল প্রচলিত। বোনকে খুন করেও এতটুকু অনুপতপ্ত হননি সেই ভাই। এসব ঘটনাই এবার বন্দী হতে যাচ্ছে সেলুলয়েডে।

কান্দিল বালুচকে নিয়ে নির্মিত হচ্ছে স্বল্প দৈর্ঘ্যের ছবি। কান্দিল সম্পর্কিত বিভিন্ন ভিডিয়ো ক্লিপ ও নিউজ রিপোর্টকে জুড়েই ছবি বানাচ্ছেন দুইবার অ্যাকাডেমি পুরস্কারজয়ী পাকিস্তানি চিত্রপরিচালক শর্মিন ওবেইদ শিনোয়। ছবির নাম ‘কান্দিল বালোচ: এ ভেরি শর্ট স্টোরি’। ছবিটির ব্যাকগ্রাউন্ডে কন্ঠ দিয়েছেন পপ স্টার ম্যাডোনা। ছবিটিতে অংশ নিতে পেরে তিনি গর্বিত বলে মন্তব্য করেছেন।

জানা গেছে, শর্মিনের খুব ভালও বন্ধু ম্যাডোনা। তাই পপস্টারকে কান্দিলের কথা শোনাতেই রাজি হয়ে যান তিনি। সঙ্গে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, “নিজের বাড়ির লোকের, নিজের দাদার হামলার আগে পর্যন্ত ও সবার বিরুদ্ধে লড়েছে। অবশেষে পাকিস্তান সরকার সবে অনারকিলিং বিরোধী বিল পাশ করেছে। এতদিন এই আইনের ফাঁকফোকড়ের সুযোগ নিয়ে হত্যাকারীরা উন্মুক্ত হয়ে ঘুরে বেড়াচ্ছে!…এটা খুব খারাপ হয়েছে কান্দিলের সঙ্গে। আরও কতজনকে এবাবে মরতে হবে”।


মন্তব্য