kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


‘পাকিস্তানি শিল্পী’ ইস্যুতে এবার বলিউড ছাড়ছেন ওম পুরি?

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৬ ২১:৩০



‘পাকিস্তানি শিল্পী’ ইস্যুতে এবার বলিউড ছাড়ছেন ওম পুরি?

কাশ্মীর হামলার পর যখন ভারত-পাকিস্তান সম্পর্ক নিয়ে ব্যাক্তিগত মতামত জানিয়েছিলেন বলিউডে বর্ষীয়ান অভিনেতা ওম পুরি। তিনি বলেছিলেন, তাকর যখনই ইচ্ছা হবে পাকিস্তানে যাবেন! কেউ তাকে ঠেকিয়ে রাখতে পারবে না! তার কাছে পাকিস্তানের ভিসাও আছে!

যথারীতি এই মন্তব্যের পর ভারতের কট্টরপন্থী দল মহারাষ্ট্র নবনির্মাণ সেনা তার পেছনে লাগে।

প্রথমত হুমকি। তারপর পাকিস্তানের পক্ষে এত কথা বলার জন্য ওম পুরির সিনেমা দেখা বন্ধের ডাক। সেই সুরে গলা মিলিয়েছিলেন অনেক সাধারন ভারতীয়। এসব কারণেই অভিমানে হঠাৎ অভিনয় ছাড়ার ঘোষণা দিলেন ওম পুরি।

এই জনপ্রিয় অভিনেতা বললেন, "যারা আজ আমার ছবি বয়কট করার কথা বলছেন, তারা একদিন শাহরুখ খান-সালমান খানের ছবিও বয়কট করার ডাক দিয়েছিলেন! সেই সব কথায় আমি পাত্তা দিই না! আমার চিন্তাটা অন্য জায়গায়! যদি আমি থাকার জন্য কোনো ছবির প্রদর্শন বন্ধ করে দেওয়া হয়, তবে ওই ছবির সঙ্গে যুক্ত অনেক মানুষ ক্ষতিগ্রস্ত হবেন। এটা আমি চাই না!"

এখানেই শেষ নয়; হুমকিদাতাদের উদ্দেশ্যে তিনি বলেছেন, "যদি আক্রোশের পাত্র আমি হই, তাহলে আমার পোস্টার ছেঁড়া হোক! কুশপুতুল দাহ করা হোক! সে সব না করে ছবিকে আক্রমণ কেন?"

উল্লেখ্য, আগামী বছরের জানুয়ারিতে মাস তিনেকের জন্য কানাডা যাচ্ছেন ওম পুরি। যাচ্ছেন অবশ্য একটি ছবির শুটিংয়ের কাজে। তবে ফিরবেন কি না সেটা পরিস্কার করেননি অভিনেতা!


মন্তব্য