kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


নতুন ছবির কাজে ভারতে ফিরছেন ফাওয়াদ খান!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৬ ২০:২২



নতুন ছবির কাজে ভারতে ফিরছেন ফাওয়াদ খান!

এবার নিন্দুকদের মুখে ঝামা ঘষে দিয়ে ফাওয়াদ খান প্রমাণ করলেন তাকে ঘিরে যেসব গুজব রটেছে তার সবই মিথ্যা। কারণ তিনি সম্প্রতি আবার নতুন একটা ছবির কাজ নিয়ে বলিউডে ফিরছেন।

আর এই ছবির পরিচালক হলেন শ্যাম বেনেগাল!

সম্প্রতি কাশ্মীর হামলার পর কট্টর গোষ্ঠীর হুমকির মুখে ফাওয়াদ খানের ভারত ত্যাগের গুজব রটে। কিন্তু গুজব অস্বীকার করে নায়ক জানিয়েছিলেন হুমকির জন্য নয়, সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতেই দেশে ফিরে যান তিনি। এ মাসের শুরুতেই কন্যাসন্তানের বাবা হয়েছেন তিনি।

ফওয়াদকে ভারতে ফেরানোর উদ্যোগ নিয়েছেন সেন্সর বোর্ডের অন্যতম সদস্য জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল। এক সাংবাদিক সম্মেলনে তিনি জানান, পরের ছবিটা তিনি ফওয়াদকে নিয়ে তৈরি করতে চান। তবে ছবিটির পরিচালনার দায়িত্বে থাকছেন না বেনেগাল। তার প্রযোজিত এই ছবিতে পরিচালকের ভূমিকায় দেখা যাবে হর্ষ নারায়ণকে। ভারত-পাক দু’দেশের বর্তমান টালমাটাল পরিস্থিতিই এই ছবির মূল বিষয়বস্তু। বেনেগাল জানান, ছবির নাম ‘ইয়ে রাস্তে হ্যায় প্যার কে’।

বর্ষীয়ান এই চলচ্চিত্র পরিচালক তার এই ছবির মাধ্যমে যুদ্ধের আবহের ঊর্ধ্বে উঠে দুই দেশের আম জনতার আন্তরিক মেলবন্ধনের চেষ্টা করছেন। কিন্তু এ কাজে তিনি কত দূর এগোতে পারবেন, তা নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করতে শুরু করেছেন। কারণ, সেন্সর বোর্ডের প্রধান পহলাজ নিহালনি ভারতীয় চলচ্চিত্রে পাক অভিনেতাদের নিয়ে কাজ করার ঘোর বিরোধী। তাই এই অবস্থায় শ্যাম বেনেগালের উদ্যোগ কত দূর এগোতে পারে সেটাই দেখার।


মন্তব্য