kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


'উপমহাদেশে হুমায়ূন ফরিদীর মতো অভিনেতা তৈরি হয়নি'

মাহতাব হোসেন   

১৩ অক্টোবর, ২০১৬ ১৭:৩২



'উপমহাদেশে হুমায়ূন ফরিদীর মতো অভিনেতা তৈরি হয়নি'

উপমহাদেশে হুমায়ূন ফরিদীর মতো শক্তিশালী অভিনেতা তৈরি হয় নি বলে মন্তব্য করেছেন ঢাকাই চলচ্চিত্রের পরিচালক পিএ কাজল।   সম্প্রতি রাজধানীর কাকরাইলে সাংবাদিকদের সাথে অনানুষ্ঠানিক মতবিনিময়ের আয়োজন করা হয়েছিল।

ঘরো আয়োজনে গুণী এই পরিচালক এই মন্তব্য করেছেন।   কাল সারদেশের অর্ধশত সিনেমা হলে মুক্তি পাচ্ছে সাইমন সাদিক জুটির 'চোখের দেখা' ছবি। ছবিটি পরিচালনা করেছেন পিএ কাজল।

নতুন এই ছবি সম্পর্কে সাংবাদিকদের সাথে আলাপকালে পরিচালক পিএ কাজল বলেন,  আমার এই ছবিতে হুমায়ূন ফরিদীর মতো শক্তিশালী একজন অভিনেতার প্রয়োজন ছিল। কিন্তু তার মতো খল অভিনেতা এই উপমহাদেশে এখনো তৈরি হয় নি।   না, তামিল,তেলেগু, হিন্দি, বলিউড কোথাও সম্ভব নয় আরেকজন ফরিদীকে তৈরি করা কিংবা খুঁজে পাওয়া।   আমার ছবির গল্পের সাথে এমন একজন খল অভিনেতার প্রয়োজন ছিল যার চোখ হবে বিস্ময়কর রকমের লাল ও বড়। এখানে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ।

তিনি বলেন, আমি শতাব্দী ওয়াদুদকে বলেছি 'তোমাকে হুমায়ূন ফরিদীর অভিনয়টা বের করে আনতে হবে। ' আমি চেষ্টা করেছি তার সর্বোচ্চ অভিনয়টা বের করে আনার।   শতাব্দী নিজে একজন গুণী অভিনেতা। তার অভিনয় অনেক শক্তিশালী।   চোখের দেখা ছবিতেই শতাব্দীর অভিনয় সম্পর্কে আরো পরিচয় পাওয়া যাবে।    

আগামীকাল শুক্রবার ১৪ অক্টোবর দেশব্যাপী মুক্তি পাচ্ছে সাইমন সাদিক অহনা অভিনীত চোখের দেখা ছবিটি।   চোখের দেখা ছবি সম্পর্কে পিএ কাজল বলেন, একেবারে মৌলিক গল্প নিয়ে নির্মাণ করা হয়েছে ছবিটি। ইয়াং জেনারেশনের বিষয়টি মাথায় রেখেই গল্প লেখা হয়েছে।   এই ছবিতে শুরুতেই সাইমনকে দেখা যাবে 'স্প্রিটেড ইয়াং বয়' হিসেবে। যে কি না একজন ক্রিকেটার হিসেবে আত্মপ্রকাশ করবে।
    


মন্তব্য