kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


কেন যে কেক কাটা হয়, বুঝি না

কালের কণ্ঠ অনলাইন   

১১ অক্টোবর, ২০১৬ ২০:০৯



কেন যে কেক কাটা হয়, বুঝি না

অমিতাভ বচ্চনের আজ জন্মদিন। তাঁর জন্মদিনে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছিল।

সেখানে নিজের পেশাগত ও ব্যক্তিগত জীবন নিয়ে অনেক কথা শেয়ার করলেন তিনি।

৭৪তম জন্মদিনে তিনি সবাইকে ধন্যবাদ জানিয়ে নিজের বক্তব্য শুরু করেন। বলেন, যতদিন পারবেন, অভিনয় চালিয়ে যাবেন। তবে জন্মদিনের পরিকল্পনার কথা বলতে গিয়েই খানিকটা মজার মেজাজে চলে যান বিগ বি। বলেন, জন্মদিনে তিনি পরিবারের সঙ্গেই সময় কাটাবেন। কিন্তু কেক কাটবেন না।   আমি কেক কাটার অনুষ্ঠান বন্ধ করতে বলেছি। কারণ আমি জানি না, কেক কেন কাটে। কেকই কেন কাটে? মোমবাতি কেন লাগায়? সেটা জ্বালেই বা কেন? আর জ্বালবে যদি, নেভানোই বা হয় কেন? কেন বলে এবার ফুঁ দিয়ে নিভিয়ে দাও? তারপর কোথা যেতে যেন একটা খুনি ছুরি এসে পড়ে। সেটা দিয়ে কেক কাটাতে বলা হয়। কেক কাটা হয়ে গেলে বাড়ির গুরুজন সেই কেক খাইয়ে দেয়। কেন? আমি জানি না। আজকাল তো আবার নতুন কাণ্ড শুরু হয়েছে। কেক কাটার পর সেই কেক নিয়ে পোজ় দেওয়া। কেন যে এসব হয়, বুঝি না। জানিয়েছেন অমিতাভ।

সামনে আসছে অমিতাভের দু’টি ছবি। একটি সরকার থ্রি। অন্যটি ঠগ অফ হিন্দুস্থান। পরের মাস থেকে শুরু হবে সরকার থ্রি-এর শুটিং। ঠগ অফ হিন্দুস্থানের শুটিং শুরু হবে পরের বছর ফেব্রুয়ারি নাগাদ। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে আমির খানের প্রশংসা করেন অমিতাভ। বলেন, আমির ট্যালেন্টেড অ্যাক্টর। ইন্ডাস্ট্রিকে অনেকদিন ধরে তিনি শাসন করছেন। তাঁর মতো একজন অভিনেতার সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে ভালো লাগছে।

পাকিস্তানি শিল্পীদের ব্যান নিয়ে প্রশ্ন করা হলে অমিতাভ বলেন,  এখন এসব কথা বলার সময় নয়। সীমান্তে যা ঘটেছে, তাতে দেশের মানুষ রেগে আছেন। এটা একতার সময়। সীমান্তে অনেক জওয়ান নিহত হয়েছেন। আমরা যাতে নিরাপদ থাকি, তার জন্য প্রাণ দিয়েছেন তাঁরা। এই সময়টা তাঁদের প্রতি ও সেনাবাহিনীর প্রতি সংহতি দেখানোর সময়।

সম্প্রতি বালাজি মোশন পিকচার্স ও ডিজনির ভারতীয় শাখা আর ফিচার ফিল্ম প্রোযোজনা করবে না বলে জানিয়েছে। সেই নিয়ে প্রশ্ন করা হলে অমিতাভ বলেন, এই ইন্ডাস্ট্রি “চিরায়ু”, অমর। ফিল্ম ইন্ডাস্ট্রি কখনও বন্ধ হবে না।


মন্তব্য