kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


সাইমনের সাথে নতুন নায়িকা 'মিস প্রিসাইজ' তানুশা

মাহতাব হোসেন   

৯ অক্টোবর, ২০১৬ ১৩:০৩



সাইমনের সাথে নতুন নায়িকা 'মিস প্রিসাইজ' তানুশা

ছবি তুলেছেন- মঞ্জুরুল আলম

বান্দরবানে চিত্রায়িত হবে একটি ছবি। রোমান্টিকের সাথে থাকবে অ্যাকশনের মিশেল, পুরো বাণিজ্যিক আবার একই সাথে মানসম্মত।

গল্পনির্ভর একটি ছবি।   ছবির নায়ক চরিত্রের জন্য প্রথমে নির্বাচিত হয়ে যান সাইমন সাদিক। সাইমন ইতিমধ্যে জাজের পোড়ামনের মতো ব্যবসা সফল এবং মাহিয়া মাহির সাথে রসায়নের পরীক্ষায় দারুণভাবে উত্তীর্ণ। এই সময়ে সাইমনকে ছাড়া মানানসই আর কাউকেই মনে হচ্ছিল না। তা ছাড়া ছবিতে নায়কের চরিত্রটা এমন- একটু ক্ষ্যাপাটে টাইপ, আলাভোলাও হতে পারে কিন্তু নাড়ির টান টনটনে। আঘাত এলে সেটা ফেরত যাবে- ঠিক এমনটাই। এই চরিত্রের সাথে কে যায়? সাইমন.....ডান।  

কিন্তু সাইমনের চরিত্রের সাথে একই ধরনের একটা মেয়েকে প্রয়োজন। এখন যারা ঢাকাই ছবিতে আলোচিত। তাঁদের কথা কয়েকবার চিন্তা করা হলো। কিন্তু নাহ! চরিত্রের সাথে মিলে যাওয়ার ব্যাপারটি হচ্ছে না। তাহলে? মুভিপ্ল্যানেটের কর্তারা কিছুদিন আগে বিটিভিতে একটি নাটক দেখেছিলেন। নামটাও ঠিক মনে হচ্ছিল না।   কিন্তু মেমোরাইজ করতে গিয়ে- ওকে। মনে হচ্ছিল এই মেয়েকে দিয়ে হতে পারে।   একবার সামনাসামনি দেখা যেতে পারে।

মেয়ের নাম তানুশা। হাইট ফাইভ অ্যান্ড ফোর। হালকা গড়নের। শরীরে মেদ নেই। ওজন ৪৮ কেজি। হাইটের সাথে সামঞ্জস্য রেখে মনে হলো- এই মেয়ে পারফেক্ট। হ্যাঁ, এই মেয়েকে দিয়েই হবে। যা প্রয়োজন তাই, যাকে খোঁজা হচ্ছিল তানুশাই হয়ত সেজন। পারফেক্ট নাকি প্রিসাইজ বলা যায়? পারফেক্ট না বলে তারচেয়ে প্রিসাইজ থাক। ছবির এখনও নাম ঠিক হয়নি। ইতিমধ্যে ছবির গল্পের প্রয়োজনে মূল দুই চরিত্র খুঁজে পাওয়া গেল। মোটামুটি কাজ এগিয়ে গেল। আগামী ডিসেম্বর থেকে টানা শুটিং।   

তানুশার পুরো নাম তানুশা অ্যানা। বাড়ি খুলনার ময়লাপোতা এলাকায়। তানুশার সাথে শনিবার কাকরাইলের একটি অফিসে কথা হলো। খুলনায় বেড়ে ওঠা তানুশা জানালেন তার শৈশব-কৈশোরের পুরোটা জুড়ে ছিল একটা স্বপ্ন। সে স্বপ্ন এ দেশের চলচ্চিত্রের প্ল্যাটফর্মে নিজেকে মেলে ধরার। নিজেকে প্রতিষ্ঠিত করার। একজন ভালো অভিনেত্রী হবার। সে প্ল্যাটফর্মের সিঁড়িতে পা দিয়েছি। এখন বাকিটা সৃষ্টিকর্তা জানেন।    

রাজধানীর উত্তরার শান্তা মারিয়াম ইউনিভার্সিটি অফ ক্রিয়েটিভ টেকলোজির এই ছাত্রী কালের কণ্ঠকে বলেন, প্রথম ছবিতে আমার বিপরীতে সাইমন ভাইয়ের মতো একজন ভালো অভিনেতাকে পেয়েছি এটা আমার ক্যারিয়ারের জন্য ইতিবাচক দিকের একটা অংশ। আমি চেষ্টা করবো আমার ওপর নির্ভরতার মূল্য দিতে। 'আমি কনফিডেন্ট' এমনটাই জানালেন 'মিস প্রিসাইজ' হিসেবে পরিচিতি পাওয়া তানুশা।    

 


মন্তব্য