kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


আমরা দুর্গাপূজা পালন করতাম না : শুভশ্রী

মাহতাব হোসেন

>   

৯ অক্টোবর, ২০১৬ ০৯:৫৮



আমরা দুর্গাপূজা পালন করতাম না : শুভশ্রী

আসলে আমার বেড়ে ওঠা বর্ধমানে। সেখানে দুর্গাপূজাটা তেমন ঘটা করে পালন করা হতো না।

আমরাও পারিবারিকভাবে সেটা করতাম না। আর আমাদের ওখানে দুর্গাপূজা এই যে এত আয়োজন করার চল নেই। তাই আমার দুর্গাপূজার এত সাড়ম্বর আয়োজন করে পালন করার অভিজ্ঞতা নেই। বলতে গেলে আমার শৈশব বিজয়া শূন্য। আমাদের বছরের প্রধান উৎসব ছিল কালিপূজা। কালিপূজাকে ঘিরেই আমাদের যত আনন্দ অপেক্ষা করতো।

সম্প্রতি ঢাকা সফরে দুর্গাপূজার অভিজ্ঞতা সম্পর্কে কালের কণ্ঠকে এসব জানিয়েছিলেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী। গত ৭ অক্টোবর সারা দেশে শুভশ্রী ও ওম অভিনীত 'প্রেম কি বুঝিনি' ছবিটি মুক্তি পেয়েছে। এই ছবির মুক্তি উপলক্ষেই শুভশ্রী ঢাকা আসেন। এরপর শাকিব খানের সাথে একটি ছবিতে অভিনয় করতে যাচ্ছেন বলেও জানিয়েছিলেন তিনি।

শুভশ্রী দুর্গাপূজার অভিজ্ঞতার বিষয়ে বলেন, বর্ধমানে দুর্গাপূজার ফ্লেভার না থাকলেও কলকাতা আসার পর সেই ফ্লেভার পান। দুর্গাপূজা যে এত আয়োজন করে পালন করা হয় তা কলকাতায় না আসলে হয়ত জানাই হতো না। দুর্গাপূজা এখন কি আয়োজন করে পালন করা হয়? শুভশ্রী জানান, হ্যাঁ এখন তো পালন করা হয়।   এখন দুর্গাপূজা উপলক্ষে এত এত শপিং অনেক আগে থেকেই অপেক্ষা এসব তো স্বাভাবিক ভাবেই যুক্ত হবেই। আর কলকাতার ঢাকের কাঠির সাথে এখন নিত্য পরিচয় আমার।

শুভশ্রী কালের কণ্ঠকে বলেন, আমি অনেক বড় হয়ে কলকাতায় এসেছি। তাই বড় হয়ে দুর্গাপূজার এসব আয়োজনের সাথে যুক্ত হয়েছি। তবে এখন পর্যন্ত ঘটা করে মণ্ডপে যাওয়ার যে কালচার সেটায় অভ্যস্ত হতে পারিনি। তবে কালিপূজাকে ঘিরে আমাদের সেই উৎকণ্ঠা এখনও আগের মতোই রয়েছে। হাজার হলেও পৈতৃক একটা বিষয় তো।


মন্তব্য