kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


‘ভারতীয় পুরুষ কেন নিজের কথাটা নিজে বলতে পারে না'

কালের কণ্ঠ অনলাইন   

৩ অক্টোবর, ২০১৬ ২২:১৯



‘ভারতীয় পুরুষ কেন নিজের কথাটা নিজে বলতে পারে না'

প্রকাশ্যে মুখ খুলতে তিনি ভয় পান না কোনও দিনই। সম্প্রতি একটি বই প্রকাশ অনুষ্ঠানে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত সেটা আরও এক বার বুঝিয়ে দিলেন।

হৃত্বিক রোশনের সঙ্গে তাঁর সম্পর্ক ঘিরে বিতর্ক নতুন নয়। কিছু দিন আগে হৃত্বিকের বাবা রাকেশ ছেলের সমর্থনে কয়েকটি কথা বলেন। তা নিয়েই আপত্তি তুলেছেন কঙ্গনা।

তাঁর প্রশ্ন, ভারতীয় পুরুষ কেন নিজের কথাটা নিজে বলতে পারেন না? বাবাকে ছেলের হয়ে কেন বলতে হয়? হৃত্বিক-কঙ্গনা বিতর্ক নিয়ে তাঁর ছেলে কেন সে ভাবে মুখ খোলেননি, তা নিয়ে একটি দৈনিকে সাক্ষাৎকার দিয়েছিলেন রাকেশ রোশন। তিনি বলেছিলেন, হৃত্বিক বাকি সবার থেকে আলাদা। যখন ওঁকে নিয়ে কেউ (কঙ্গনা) মিথ্যে কথা রটিয়ে বেড়াচ্ছে, ও তখন চুপ থেকে নিজের মর্যাদা রক্ষা করেছে। তা ছাড়া রাকেশের বক্তব্য ছিল, ‘‘হৃত্বিক যদি সত্যি কথা বলে, অনেকেই চমকে যাবে।

রাকেশের এই সব মন্তব্য শুনেই বিরক্ত কঙ্গনা। চেতন ভগতের লেখা একটি বই প্রকাশের অনুষ্ঠানে রাকেশের মন্তব্য সম্পর্কে কঙ্গনার প্রতিক্রিয়া জানতে চেয়েছিলেন সাংবাদিকরা। তখনই কঙ্গনা বলেন, আর কত দিন প্রভাবশালী বাবার নামের পিছনে লুকিয়ে রাখা হবে ওঁকে? ওঁ এক জন পরিণত মানুষ। ইন্ডাস্ট্রিতে নিজের সম্পর্কে যে কোনও বিতর্ক দিব্যি ভাল সামলায়। এটাও একটা সাধারণ বিতর্ক। আমি বুঝতেই পারি না, কেন বাবাদের সব সময় ছেলেদের বাঁচাতে হয়!

পাশাপাশি কঙ্গনার দাবি, তিনি যখনই সাফল্যের মুখ দেখেছেন, তখনই তাঁর সঙ্গীরা ঈর্ষান্বিত হয়েছেন এবং সেই সম্পর্ক ভেঙে গিয়েছে।     


মন্তব্য