kalerkantho


ধোনিকে নিয়ে সিনেমা ১০০ কোটির পথে

কালের কণ্ঠ অনলাইন   

৩ অক্টোবর, ২০১৬ ২০:৩৯



ধোনিকে নিয়ে সিনেমা ১০০ কোটির পথে

মাঠে যে অনায়াস কায়দায় ছক্কা হাঁকান, বক্স অফিসেও সে কায়দাতেই সাফল্যের ছক্কা হাঁকাচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। ধোনির আত্মজীবনীমূলক সিনেমা ' M.S. Dhoni: The Untold Story'বক্স অফিসে দারুণ ব্যবসা করছে। মুক্তির তিন দিনের মধ্যেই ৬৬ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে নীরজ পাণ্ডে পরিচালিত এই সিনেমা।

মুক্তির দিন মানে গত শুক্রবার দেশজুড়ে 'এম.এস.ধোনি:দ্য আনটোল্ড স্টোরি' ব্যবসা করেছিল ২১.৩০ কোটি টাকা। পরের দুই দিন গত শনিবার ২০.৬০ কোটি টাকা ও রবিবার ২৪.১০ কোটি টাকার ব্যবসা করে ছবিটি। যেভাবে চলছে তাতে ১০০ কোটির ক্লাব অনেকটাই নিশ্চিত এই সিনেমার। এদিকে ভারতের উত্তরপ্রদেশে এই সিনেমা সম্পূর্ণ কর মুক্ত ঘোষণা করা হয়েছে।

সুলতানকে ছাপিয়ে পূর্ব ভারতে বছরের সবচেয়ে বড় হিটও হতে চলেছে সুশান্ত সিং রাজপুতের ধোনিগিরি ছবিটি।  

ছবির ট্রেলর মুক্তির পর থেকেই এই ছবি ঘিরে ছিল মারাত্মক ক্রেজ। যার প্রতিফলন ঘটল ছবি মুক্তির সঙ্গে সঙ্গে বক্স অফিসেও। মাত্র একদিনেই ছবিটি ২১.৩০ কোটি টাকার ব্যবসা করেছে।

প্রথম দিনের ব্যবসার নিরিখে সামনে হয়েছে শুধু 'সুলতান'। পিছনে পড়ে গেছে 'ফ্যান'।

অন্যদিকে পর্দায় ধোনির জীবনকে দেখে আবেগে ভাসছে রাঁচি থেকে খড়্গপুর। ধোনি তখনও ধোনি হননি। স্ট্রাগল চলছে। সেদিন খড়্গপুর স্টেশনে যে টিকিট পরীক্ষক ছিলেন, পরবর্তীকালে তিনিই ভারতের বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন কুল। ছবিতে বাস্তবের সঙ্গে খুব বেশি ত্রুটি-বিচ্যুতি নেই বলেই মত ধোনি ভক্তদের।  

তবে হ্যাঁ, ছবিতে দেখানো ৮ নম্বর প্ল্যাট ফর্মটা নিয়ে প্রশ্ন অবশ্যই উঠছে। পরিচালক নীরজ পান্ডের এটুকু ত্রুটি-বিচ্যুতি মাফ করে দিতে রাজি ধোনিপ্রেমীরা।  
সূত্র-জি নিউজ


মন্তব্য