kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


'পাকিস্তানের শিল্পী পরে; সবার আগে আমার দেশ'

কালের কণ্ঠ অনলাইন   

৩ অক্টোবর, ২০১৬ ১২:৩৫



'পাকিস্তানের শিল্পী পরে; সবার আগে আমার দেশ'

"সবার আগে দেশ, তারপর পাকিস্তানের শিল্পী। যারা বেশি কান্নাকাটি করছে তাদের কথায় কান না দেওয়াই ভালো।

" পাকিস্তানের শিল্পীদের ভারতে কাজ করা প্রসঙ্গে এমনই মন্তব্য করলেন খ্যাতিমান বলিউড অভিনেতা নানা পাটেকর। নাম করে বলিউডের সেই সকল তারকাদের একহাত নিলেন, যারা দুই দেশের সম্পর্কে উত্তপ্ত পরিস্থিতিতে পাক শিল্পীদের পাশে দাঁড়িয়েছেন।

রবিবার এক অনুষ্ঠানে বলিউডে পাক শিল্পীদের কাজ করার যৌক্তিকতা প্রশ্ন করা হলে পাটেকর বলেন, "পাকিস্তানের শিল্পী পরে। সবার আগে আমার দেশ। দেশের আগে কেউ নয়। দেশের বিষয়ে না আমি কাউকে চিনি, আর না চিনতে চাই। '' তবে এখানেই থেমে থাকেননি ভারতীয় সেনাবাহিনীর প্রাক্তন যোদ্ধা। তিনি বলেন, "দেশের কাছে একজন শিল্পী অতি সামান্য। দেশের জওয়ানরাই আসল হিরো। তাদের কাছে আমরা অনেক সামান্য মানুষ। "

উল্লেখ্য, সম্প্রতি ভারতের বিভিন্ন মহলে প্রশ্ন ওঠে ভারত-পাক উত্তপ্ত পরিস্থিতির মধ্যে কেন পাকিস্তানের শিল্পীরা এখনও ভারতে বহাল তবিয়তে কাজ করে যাচ্ছেন? অবিলম্বে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। এই ইস্যুতে দুই ভাগ হয়ে যায় বলিউড। সালমান খান সহ বেশ কয়েকজন অভিনেতা পাকিস্তানের শিল্পীদের পাশে দাঁড়ান। এদিন সেই বিষয়েও মন্তব্য করেন নানা পাটেকর।

তিনি বলেন, ''পাক শিল্পীদের হয়ে যারা বেশি 'ফটরফটর' করছে, তাদের কথায় বেশি কান দিয়ে লাভ নেই। '' এমনকি 'তাদের সেই যোগ্যতাও নেই' বলে দাবি করেন তিনবার জাতীয় পুরস্কার পাওয়া এই অভিনেতা।


মন্তব্য