kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


‘পাকিস্তানি চরিত্রে অভিনয়ের প্রশ্নই ওঠে না’

কালের কণ্ঠ অনলাইন   

১ অক্টোবর, ২০১৬ ১৮:৪৩



‘পাকিস্তানি চরিত্রে অভিনয়ের প্রশ্নই ওঠে না’

কয়েক মাস আগে  মুক্তি পেয়েছে বলিউড ছবি ‘নূর’-এর ট্রেইলার। ট্রেইলারেই আলোচিত ছবিটি এখন মুক্তির অপেক্ষায় আছে।

লাস্যময়ী নায়িকার খোলস ছেড়ে এ ছবিতে এক সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছেন সোনাক্ষী সিনহা। এমনটাও বলা হয়েছে তার অভিনীত চরিত্রটি নাকি পাকিস্তানি!

তবে, পাকিস্তান এবং তার মেয়ে বললেই আমাদের চোখের সামনে যেরকম একটা বোরখা পরা চেহারা ভেসে ওঠে ‘নূর’ মুভিতে সোনাক্ষী কিন্তু মোটেই সেরকম নয়। সে একটি কট্টর মৌলবাদী দেশে বাস করেও মুক্ত হাওয়ায় শ্বাস নিতে চায়। এই মেয়ে চুটিয়ে ওল্ড মঙ্ক খায় রাতের বেলায়, সকালে অসহ্য হ্যাংওভার নিয়ে ঘুম থেকে ওঠে। আবার সোশ্যাল মিডিয়ায় প্রতিজ্ঞা করে পোস্ট দেয়ে, আর কোনো দিন মদ ছোঁবে না। এমনই একটি পাগল টাইপ বিদ্রোহী মেয়ের চরিত্রে বেশ মানিয়ে গিয়েছেন সোনাক্ষী।

সোনাক্ষীর এই কমেডি ক্রাইম থ্রিলার যে বইটি নিয়ে গড়ে উঠেছে, তার নাম করাচি ‘ইউ আর কিলিং মি’! বইটি লিখেছেন পাকিস্তানের সাংবাদিক সাবা ইমতিয়াজ। ছবিতে এই সাবা ইমতিয়াজের ভূমিকাতেই অভিনয় করছেন সোনাক্ষী। অথচ ভারত-পাক সম্পর্কের অবনতির পর এবার উল্টো সুর গাইলেন নায়িকা। বললেন, ‘নূর’ ছবিতে তার অভিনীত চরিত্রটি না কি পাকিস্তানি নয়!

সোনাক্ষী বলেছেন, “পাকিস্তানি চরিত্রে অভিনয়ের প্রশ্নই ওঠে না! যে বইটা থেকে ছবিটা হচ্ছে তার লেখিকা পাকিস্তানি! কিন্তু, আমার অভিনীত চরিত্রটা পাকিস্তানের নয়। এমনকী, ছবিটা পাকিস্তানের পটভূমিকায় বানানোও হয়নি। তা তৈরি হয়েছে মুম্বাইয়ের পটভূমিতে। ”


মন্তব্য