kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


ভারতের গুড়গাঁওয়ে আতিফ আসলামের অনুষ্ঠান বাতিল

কালের কণ্ঠ অনলাইন   

৩০ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২৫



ভারতের গুড়গাঁওয়ে আতিফ আসলামের অনুষ্ঠান বাতিল

উরি হামলা এবং ভারতের পাল্টা সার্জিক্যাল স্ট্রাইকের পরিপ্রেক্ষিতে গুড়গাঁওয়ে পাকিস্তান গায়ক আতিফ আসলামের অনুষ্ঠান বাতিল হয়ে গেল। আগামী ১৫ অক্টোবর এই অনুষ্ঠান হওয়ার কথা ছিল।

কিন্তু জেলা প্রশাসনের কর্মকর্তারা এই অনুষ্ঠান পিছিয়ে দেওয়ার ‘পরামর্শ’ দেন আয়োজকদের। জবাবে আয়োজকরা জানান, উরি হামলার পরেই তাঁরা অনির্দিষ্টকালের জন্য এই অনুষ্ঠান পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

গত বুধবার অখিল ভারতীয় হিন্দু ক্রান্তি দল গুড়গাঁওয়ের ডেপুটি কমিশনার টিএল সত্যপ্রকাশের সঙ্গে দেখা করে পাক গায়কের অনুষ্ঠানের অনুমতি না দেওয়ার অনুরোধ জানায়। সত্যপ্রকাশের হাতে স্মারকলিপিও তুলে দেয় এই সংগঠন। তাদের দাবি, সীমান্তে যখন পাক মদতপুষ্ট সন্ত্রাসবাদীদের হামলায় ভারতীয় সেনা জওয়ানদের মৃত্যু হচ্ছে, তখন অর্থ রোজগারের জন্য পাকিস্তানের শিল্পীদের আমন্ত্রণ জানানো হচ্ছে।

হিন্দু ক্রান্তি দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক রাজীব মিত্তল বলেন, ‘যখনই জেলা প্রশাসন আতিফ আসলামকে এখানে অনুষ্ঠান করতে ডাকবে, আমরা তার বিরোধিতা করব। যদি এখানে এই অনুষ্ঠান হয় তাহলে অশান্তির জন্য দায়ী থাকবে প্রশাসন। আমরা কোনও পাকিস্তানি অভিনেতাদের ছবি বা গানের অনুষ্ঠান চলতে দেব না। ’

হিন্দু ক্রান্তি দলের এই হুমকির পরেই পাক গায়কের অনুষ্ঠান বাতিল হয়ে যায়।  

এ ব্যাপারে এক বিবৃতিতে ডেপুটি কমিশনার সত্যপ্রকাশ বলেন, ‘সীমান্তে নিহত সেনা জওয়ানদের আবেগের কথা মাথায় রেখে জেলা প্রশাসন আতিফ আসলামের অনুষ্ঠান স্থগিত রাখার পরামর্শ দিয়েছে। ’


মন্তব্য