kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


রাজন সাহার সুরে গাইলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী ফেরদৌস আরা

কালের কণ্ঠ অনলাইন   

৩০ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:২৭



রাজন সাহার সুরে গাইলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী ফেরদৌস আরা

শ্রদ্ধেয় সুবির নন্দী, সালাউদ্দিন আহমেদ, কুমার বিশ্বজিৎ, পার্থ বড়ুয়া, ফাহমিদা নবী, মনোময় ভট্টাচার্য ও রাঘব চ্যাটার্জীর পর এবার রাজন সাহার সুরে আপকামিং এ্যালবাম “চন্দ্রগ্রাস” এ কণ্ঠ দিলেন দেশ বরেণ্য কণ্ঠশিল্পী ফেরদৌস আরা। শ্রদ্ধেয় গীতিকবি শহীদুল্লাহ ফরায়জীর লেখায় সম্প্রতি এই “নিঃসঙ্গ হৃদয়” শিরোনামের গানটি রেকর্ড করা হয়।

গানটি সম্পর্কে কণ্ঠশিল্পী ফেরদৌস আরা বলেন, “আমি এই প্রথম আমার ঘরানার বাইরে  একটি গান গাইলাম গানটি আমাকে মুগ্ধ করেছে। গানটির বাণী ও সুর সত্যিই অসাধারন। আশা করি গানটি বাংলা শ্রোতাদের কাছে অন্যরকম মাত্রা যোগ করবে। ”   

গানটি সম্পর্কে গীতিকবি শহীদুল্লাহ ফরায়জী বলেন, “রাজনের সুর বরাবরই আমার ভাল লাগে। বয়সে নবীন হলেও প্রবীণ গুনীদের নিয়ে কাজ করার প্রবণতা ওর মধ্যে বেশী। আশাকরি “চন্দ্রগ্রাস” এ্যালবামটি বাংলা গানের ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে। ”
গানটি সম্পর্কে সুরকার ও সঙ্গীত পরিচালক রাজন সাহা বলেন, “ আমি গানকে কখনই কোন আর্কাইভে নয়,মানুষের হৃদয়ে সংরক্ষন করার চেষ্টা করে যাচ্ছি। সেই ধারাবাহিকতায় এই ক্ষুদ্র প্রয়াস মাত্র। ফেরদৌস আরা আমার স্বপ্নের শিল্পী। তার কণ্ঠে আমার সুর দিতে পেরে আমি নিজেকে ভাগ্যবান মনে করছি। আশাকরি “চন্দ্রগ্রাস” গ্রাস করবে অপসংস্কৃতি”।

এ্যালবামের অন্য গীতিকবিরা হলেন শাহান কাবন্ধ, রেজাউর রহমান রিজভী, ডঃ আতিউর রহমান, কামরুজ্জামান স্বাধীন ও রাজন সাহা। সঙ্গীত আয়োজন করেছেন সুমন কল্যাণ, মীর মাসুম, আমজাদ হোসেন ও রাজন সাহা।

 


মন্তব্য