kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


এফডিসিতে অনুষ্ঠিত হলো সালমান শাহ উৎসব

কালের কণ্ঠ অনলাইন   

৩০ সেপ্টেম্বর, ২০১৬ ১১:৩৬



এফডিসিতে অনুষ্ঠিত হলো সালমান শাহ উৎসব

ভক্ত‌দের আনাগোনায় এফডিসিতে অনুষ্ঠিত হলো প্রয়াত চলচ্চিত্র নায়ক সালমান শাহর ৪৫তম জন্ম‌বার্ষিকী। এ উপলক্ষে বৃহস্প‌তিবার সন্ধ্যায় বাংলা‌দেশ চল‌চ্চিত্র উন্নয়ন ক‌রপো‌রেশনের জ‌সিম ফ্লো‌রে আ‌য়োজন করা হয় সালমান শাহ উৎসব।

এ অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থি ছি‌লেন মু‌ক্তি‌যুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজা‌ম্মেল হক। অনুষ্ঠান উ‌দ্বোধন করেন সা‌বেক তথ্যমন্ত্রী সৈয়দ দিদার বখত। বি‌শেষ অ‌তি‌থি ছি‌লেন নায়িকা অঞ্জনা, নির্মাতা মোহাম্মদ হোসেন জে‌মি, প্র‌যোজক স‌মি‌তির নেতা খুর‌শেদ আলম খসরু প্রমুখ।

প্রধান অতি‌থির বক্ত‌ব্যে আ ক ম মোজা‌ম্মেল হক ব‌লেন, নায়ক সালমান বাংলা সি‌নেমার নতুন এক‌টি ধারা উপহার দি‌য়ে‌ছেন। তিনি এখনো অমর হ‌য়ে আ‌ছেন তার ভক্ত‌দের মা‌ঝে। যুগ যুগ বেঁচে থাক‌বে সালমান।

আ‌লোচনা অনুষ্ঠান শে‌ষে শুরু হয় অনুষ্ঠা‌নের দ্বিতীয় পর্ব অ্যাওয়ার্ড প্রদান ও সাংস্কৃ‌তিক অনুষ্ঠান। এ প‌র্বে উপ‌স্থিত ছি‌লেন প‌রিচালক সমিতির সহসভাপ‌তি সোহানুর রহমান সোহান।

এ অনুষ্ঠান থে‌কে সালমান শাহ স্মৃ‌তি পদক নেওয়ার কথা ছি‌ল শা‌কিব খান, মৌস‌ুমী, ওমর সা‌নি, অ‌মিত হাসান, রু‌বেল, জাকিয়া বা‌রী মম, আ‌রে‌ফিন শ‌ুভ, জা‌য়েদ খান, শাহ‌রিয়াজ, এফ এ সুমন, বেলাল খান, কাজী শুভসহ আরও অ‌নে‌কের।

মম, শাহ‌রিয়াজ, কা‌জী শ‌ুভ, পাওয়ার ভ‌য়ে‌জের বেলীসহ এই বেশ ক'জন উঠ‌তি তারকা হা‌জির হ‌য়ে‌ছিলেন। তারা পারফর্মও ক‌রে‌ছেন।

এ প্রস‌ঙ্গে নায়ক শাহ‌রিয়াজ ব‌লেন, আ‌য়োজন‌টি ভা‌লোবাসায় প‌রিপূর্ণ ত‌বে আরও একটু গোছা‌লো হ‌তে পারত অনুষ্ঠান‌টি।

এ অনুষ্ঠান থে‌কে এফ‌ডি‌সি‌তে সালমান সাহর না‌মে এক‌টি ফ্লোরের নামকরণের দা‌বি জানান সালমান শাহ স্মৃ‌তি প‌রিষ‌ধের সভাপ‌তি এস এম শ‌ফি।

সালমান শাহ স্মৃ‌তি প‌রিষ‌দের সাংস্কৃ‌তিক সম্পাদক বি‌ডি মিজু ব‌লেন, অনুষ্ঠা‌নে আসার জন্য যে সব শিল্পী‌কে আমন্ত্রণ জানা‌নো হয় তারা প্র‌ত্যে‌কেই আস‌বেন ব‌লে কথা দি‌য়েছিলেন। না আস‌লে আমা‌দের কি করা‌র আ‌ছে!


মন্তব্য