kalerkantho


ইত্যাদির টাইটেল মিউজিকের 'রক' ভার্সন, আলোচনায় বনি

কালের কণ্ঠ অনলাইন   

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:০০



ইত্যাদির টাইটেল মিউজিকের 'রক' ভার্সন, আলোচনায় বনি

বাংলাদেশের ইতিহাসের অন্যতম জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান 'ইত্যাদি'। এই অনুষ্ঠানটি সম্পর্কে এর বেশি কিছু বলার আসলেই কোনো প্রয়োজন নেই। ইত্যাদি অনুষ্ঠানটির মতোই জনপ্রিয় এর 'কেউ কেউ অবিরাম চুপি চুপি' শিরোনামের টাইটেল মিউজিকটি।

সম্প্রতি এই জনপ্রিয় টাইটেল মিউজিকের একটি 'রক' ভার্সন প্রকাশিত হয়েছে সোশাল মিডিয়ায়। 'ইত্যাদি থিম' নামে ১ মিনিট ৩১ সেকেন্ডের এই রক ভার্সনটি বাজিয়েছেন ফারহাদুল ইসলাম বনি, যিনি বনি বনজি নামেই মিউজিক এরিনায় পরিচিত। সম্পূর্ণ গিটার-নির্ভর এই পরিবেশনাটি ইতিমধ্যেই প্রশংসিত হয়েছে সর্বমহলে।

বনি বনজি। সপ্তম শ্রেণিতে পড়ার সময় গিটারে হাতেখড়ি। বাবা ড. কে এম সাইফুল ইসলাম বিটিভির তালিকাভুক্ত রবীন্দ্রসংগীতশিল্পী। ২০০৯ সালে ফর্ম করেন 'আবর্তন' নামে একটি ব্যান্ড। যা ২০১২ সালে এবিসি রেডিও'র 'বেস্ট ব্যান্ড অব দ্য ইয়ার' পুরস্কার অর্জন করে। ইতিমধ্যে অনেক মিক্সড অ্যালবামে গান গেয়েছেন তিনি। তার একক সংগীত আয়োজনে ২০১৩ সালে জি সিরিজের ব্যানারে প্রকাশিত হয় মিক্সড অ্যালবাম 'বিবর্ণ রঙিন'।

২০০৬ সালে এনটিভির 'আমরা এখন উনিশ কুড়ি' অনুষ্ঠানের মাধ্যমে প্রথম ক্যামেরার মুখোমুখি হন। গায়ক, গিটার প্লেয়ার, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক হিসেবে ইতিমধ্যেই জনপ্রিয়তা পেয়েছেন। গিটার বাজানো শিখেছেন রাশেদ হাসান, আর্টসেল ব্যান্ডের এরশাদ জামান ও ওয়ারফেজ ব্যান্ডের নতুন সেনসেশনাল গিটারিস্ট অনি হাসানের কাছ থেকে।

''প্রিয় অনুষ্ঠান ইত্যাদির টাইটেল মিউজিকটার ওপর আমার দুর্বলতা ছোটবেলা থেকেই,'' বললেন বনি। ''২০১৪ সালে এই টাইটেল মিউজিকটা শুধু গিটার দিয়ে বাজানোর চিন্তাটা মাথায় আসে। এরপর ফার্নান্দেজে বাজানো হয় এই টাইটেল মিউজিকটির হেভি মেটাল ভার্সন। এরপর তা রেকর্ড করি। তারপর ২০১৬ এর ভিডিওটি প্রকাশের পরই এটা ভাইরাল হয়ে যায়। হারমনিক গিগস স্টুডিওতে রেকর্ডকৃত এই ভিডিওটির ভিডিওগ্রাফি করেন শোভন তৌহিদ। ফেসবুক ও অন্যান্য সোশাল মিডিয়া প্লাটফর্মে এটা প্রায় ৬০ হাজার ভিউ হয়। ''

বর্তমানে ব্র্যাকে কর্মরত বনি লোক প্রশাসনে এমএসএস করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। এমবিএ অধ্যয়নরত, ঢাবিতেই। পছন্দের মিউজিকের তালিকায় আছে হার্ড রক, সফট রক, হেভি মেটাল, প্রগ্রেসিভ রক, অ্যাকুস্টিক রক, কান্ট্রি মিউজিক ও ইন্সট্রুমেন্টাল।

ইত্যাদির টাইটেল মিউজিকের রক ভার্সনের ভিডিওটি দেখুন :


মন্তব্য