kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


পাক শিল্পীদের পক্ষে মুখ খুললেন সাইফ আলি খান

কালের কণ্ঠ অনলাইন   

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:৫৬



পাক শিল্পীদের পক্ষে মুখ খুললেন সাইফ আলি খান

সাইফ আলি খান বলেছেন, সীমান্তের ওপারের সব মেধাবী শিল্পীর জন্যই ভারতীয় চলচ্চিত্র শিল্পের দরজা খোলা রয়েছে। ভারতে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করতে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস) যখন জোরালো দাবি জানিয়ে যাচ্ছে তখন এমন মন্তব্য করলেন সাইফ।


মঙ্গলবার সন্ধ্যায় মুম্বাইতে জিকিউ ম্যান অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে ৪৬ বছর বয়সী এ তারকা ভারতে বিদেশি শিল্পীদের কাজ করা প্রসঙ্গে নিজের এমন অবস্থান ব্যক্ত করেন।
উল্লেখ্য, উরির সেনাঘাঁটিতে সন্ত্রাসবাদী হামলাকে কেন্দ্র করে সম্প্রতি এমএনএস পার্টি ফাওয়াদ খান এবং মাহিরা খানের মতো পাকিস্তানি শিল্পীদেরকে ভারত ছেড়ে যাওয়ার জন্য হুমকি দেয়। বলা হয়, এসব শিল্পী ভারত না ছাড়লে তারা যেসব ছবিতে অভিনয় করছেন সেগুলোর শুটিং বন্ধ করে দেওয়া হবে।
এমন প্রেক্ষাপটে বলিউডের অনেকেই এর বিরোধিতা করেছেন। আর তাতে সর্বশেষ সংযোজন ঘটালেন সাইফ। তিনি বলেন, ‘সীমান্তের দুই পারের সাংস্কৃতিক আদানপ্রদানকে অবশ্যই উৎসাহ দেওয়া উচিত। বলিউডের দরজা গোটা বিশ্বের বিশেষ করে সীমান্তের ওপারের প্রতিভাবানদের জন্য সবসময়ই খোলা। কিন্তু সরকারকেই এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে। আমরা শিল্পী। আমরা ভালবাসা আর শান্তির কথাই বলবো। কিন্তু আইনি দিকটি সরকারই ঠিক করবে। ’
এর আগে করণ জোহর, হানসাল মেহতা, অনুরাগ কাশ্যপ, বরুণ ধাওয়ান, রাকেশ ওমপ্রকাশ মেহরার মতো শিল্পী ও পরিচালকরা ভারতে কাজ করা পাকিস্তানি অভিনেতাদের নিষিদ্ধ করার দাবির বিরোধিতা করেছেন।


মন্তব্য