kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


টেলিভিশন সিরিয়ালে অভিনয় করেছেন শাহরুখ

কালের কণ্ঠ অনলাইন   

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ২২:২৩



টেলিভিশন সিরিয়ালে অভিনয় করেছেন শাহরুখ

বলিউড বাদশা শাহরুখ খান রুপোলি পর্দায় নিজের পরিচিতি তৈরি করার অনেক আগে থেকেই ছোটপর্দা-বড়পর্দা মিলিয়ে বিভিন্ন ছবি ও সিরিয়ালে কাজ করেছেন। বড়পর্দায় শাহরুখের প্রথম আত্মপ্রকাশ ‘আর্মি’ ছবির সৌজন্যে।

যদিও, ‘দিওয়ানা’ ছবির মাধ্যমেই শাহরুখের পরিচিতি।

বড়পর্দায় আত্মপ্রকাশের আগে ছোটপর্দার বিভিন্ন সিরিয়ালেও কাজ করেছেন কিং খান। ‘দিল দরিয়া’ বলে একটি সিরিয়ালে প্রথম কাজ করলেও, প্রডাকশনগত সমস্যার কারণে, ‘ফৌজি’ সিরিয়ালের সৌজন্যেই তাঁর প্রথম আত্মপ্রকাশ হয়।

এবার শাহরুখের ফ্যান ক্লাব দূরদর্শনের জনপ্রিয় টিভি সিরিয়াল ‘রজনী’তে বাদশার অভিনয়ের ‘ক্লিপিংস প্রকাশ করল। এই সিরিয়ালে অতিথি শিল্পী হিসেবে দেখা গিয়েছিল শাহরুখকে। শাহরুখ এই সিরিয়ালে একজন সুপারস্টারের ভূমিকাতেই অভিনয় করেছিলেন, যাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন সিরিয়ালের মুখ্য চরিত্র রজনী।

আশির দশকের জনপ্রিয় সিরিয়াল ‘রজনী’তে অভিনয় করে দর্শক মনে ঝড় তুলেছিলেন প্রয়াত প্রিয়া টেন্ডুলকার। সিরিয়ালে ‘রজনী’ ওরফে প্রিয়া  টেন্ডুলকার সরকারের বিভিন্ন দুর্নীতিমূলক কাজকর্মের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। আর তাঁর এই প্রতিবাদী চরিত্রই প্রত্যেক দর্শককে আকর্ষিত করেছিল এই সিরিয়ালের দিকে। এই শোয়েরই একটি পর্বে অতিথি শিল্পী হিসেবে দেখা গিয়েছিল শাহরুখকে। টুইটারে সেই পর্বের একটি ক্লিপিংস শেয়ার করেছেন শাহরুখ ভক্তরা।

দ্বিতীয় ভিডিওতে দেখা যাচ্ছে অভিনেতা শাহরুখের সঙ্গে দেখা করতে গিয়েছেন রজনী ওরফে প্রিয়া  টেন্ডুলকার। সেখানে বাদশার সঙ্গে এক তরুণের বিষয় কথা বলতে শোনা গিয়েছে রজনীকে। সেই তরুণ বাড়ি থেকে টাকা চুরি করে পালিয়েছে, অভিনেতা হওয়ার স্বপ্ন নিয়ে। ভিডিওতে দেখা যাচ্ছে তখন প্রিয়া শাহরুখকে এক প্রযোজকের কথা বলেন, যিনি সকলকে বলে বেড়াচ্ছেন তিনি তাঁর পরবর্তী ছবিতে শাহরুখকে দিয়ে অভিনয় করাচ্ছেন। সেখানে শাহরুখকে বলতে দেখা গেছে, তিনি এই নামের কোনও প্রযোজককে চেনেনই না। এমনকি ছবি দেখালেও সেই প্রযোজককে চিনতে পারেননি শাহরুখ। তারপরই শাহরুখ বলেন, হয়তো তাঁর নামের অপব্যবহার করছেন কেউ। তারপর শাহরুখ বলেন, টাকা দিয়ে অভিনেতা হওয়া যায় না। যে আসল অভিনেতা, তাঁর কাজের জন্যে তিনি এমনিই পরিচিতি ও স্বীকৃতি পেয়ে যাবেন। সাফল্য কখনও টাকা দিয়ে কেনা যায় না।

 


মন্তব্য