kalerkantho


এত কথার কী আছে, রামদেবের থেকে তো শরীর বেশি ঢাকা!

কালের কণ্ঠ অনলাইন   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩৬



এত কথার কী আছে, রামদেবের থেকে তো শরীর বেশি ঢাকা!

খোলামেলা ছবি নিয়ে সমালোচনার যোগ্য জবাব দিলেন সোফিয়া হায়াত। সম্প্রতি ইনস্টাগ্রামে সাড়া জাগানো ছবির সঙ্গে বিস্ফোরক মন্তব্য করে ফের বিতর্ক উস্কে দিলেন সদ্য সন্ন্যাস নেওয়া প্রাক্তন মডেল।

সন্ন্যাস নেওয়ার পরে প্রায় বছর গড়াতে চলল, ক্যামেরার সামনে এখনও সংযত নন মাদার সোফিয়া। সোশ্যাল মিডিয়ায় প্রায়ই তাঁর যৌন আবেদনপূর্ণ উপস্থিতি দেখা যায়। সোফিয়ার এই আচরণের তীব্র সমালোচনা করে সোশ্যাল মিডিয়ায় মুখর হয়েছিলেন নিন্দুকরা। এমনকি সেই দলে দেখা গিয়েছিল বলিউডের হট আইটেম গার্ল রাখী সাওয়ান্তও।

সম্প্রতি এই সমস্ত আক্রমণের মুখে রুখে দাঁড়াতে মোক্ষম অস্ত্র হাতে নিয়েছেন সন্ন্যাসীনি মডেল। ইনস্টাগ্রামে ধ্যানরত মাদার সোফিয়ার ক্লিভেজ-কটাক্ষে কুপোকাত ভক্তমণ্ডলী। তবে শুধু ছবিই নয়, সেই সঙ্গে রাখঢাক না রেখে চাঁছাছোলা মন্তব্যেও নিন্দুকদের ধরাশায়ী করেছেন সোফিয়া।

নিজেকে যোগগুরু রামদেবের সঙ্গে তুলনা করে সোফিয়া লিখেছেন, 'নিজেকে এতটাই উঁচুতে নিয়ে যাও যাতে তুমিই হয়ে ওঠো মূর্তিমান আধ্যাত্মিক আলোকদ্যুতি। ত্বক উন্মোচন দেখে যাঁরা নাক সিঁটকান, তাঁরা লক্ষ্য করবেন বাবা রামদেবের চেয়ে বেশি পোশাক পরেছি। সমালোচনা করার আগে নিজের মন পরিষ্কার করে ছবিটা দেখুন। প্রতিটি নারী বিধাতার এক পবিত্র সৃষ্টি। এক কথায় দেবী। স্মৃষ্টির আদিকালে মহিলাদের পিরিয়ডকেও সম্মান জানানো হত। তা ছিল উর্বরতার প্রতীক। এযুগে নারী তাঁর পিরিয়ড লুকোনোর আপ্রাণ চেষ্টা করেন, তাঁকে অপবিত্র আখ্যা দেওয়া হয়। নারীর প্রতি পুরুষ সমাজের এই পক্ষপাতদুষ্ট আচরণ বদলে দেওয়ার সময় এসেছে। নারীর পবিত্র শক্তির প্রত্যাবর্তন ঘটেছে। বিশ্বে প্রাণপ্রাচুর্য, সম্মান, উর্বরতা ও ভালোবাসার প্রতীক নারীর মর্যাদা অক্ষুণ্ণ থাকবে। ' - সূত্র : এই সময়


মন্তব্য