kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


কাকে ভোট দিচ্ছেন কিম কার্দাশিয়ান?

কালের কণ্ঠ অনলাইন   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৫৪



কাকে ভোট দিচ্ছেন কিম কার্দাশিয়ান?

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় ঘনিয়ে আসছে। এতে নানাভাবে অংশ নিচ্ছেন সেলিব্রিটিরা।

এবারের নির্বাচনে প্রিসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিনটনের পেছনেই থাকবেন রিয়েলিটি শো তারকা হিলারি ক্লিনটন।

৩৫ বছর বয়সী এইতারকা সম্প্রতি তার অ্যাপের মাধ্যমে হিলারির প্রতি সমর্থন জানিয়েছেন। এ বিষয়টি জনসমক্ষে প্রচার চালিয়েছেন। কিম কাজে ভোট দেবেন এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশের পর কিম তার অবস্থান জানালেন।

তিনি বলেন,  আমার একটি উক্তি প্রচারের পর বন্ধুরা ফোনে কল দিতে থাকেন। দুই প্রার্থীর ক্যাম্পেইন থেকেও ফোন আসে। পরিবারের সদস্যরাও জানতে চান আমি কোর প্রার্থীর পক্ষে রয়েছি? দ্য ইভিনিং স্ট্যান্ডার্ড-এ প্রার্থীর পক্ষে কিমের অবস্থানের বিষয়টির জানান দিতে তার বক্তব্য প্রকাশিত হয় ওয়ান্ডারল্যান্ড ইন্টারভিউয়ে।

গত মাসে এক ফান্ড গঠনের আয়োজনে ক্লিনটনে সমর্থন দেওয়ার পরও তিনি বলেছিলেন যে, এখনো নিশ্চিত নন কাকে ভোট দেবেন। বলেন, একটা সময় ছিল যখন আমি নিশ্চিত ছিলাম না যে কাকে ভোট দেবো। আমি অন্ধ হয়ে ভোট দিতে চাই না। আবার ভোট না দেওয়ার মানে আমার কণ্ঠ জোরালো নয়। এ কারণে আমি কাছের বন্ধুদের সঙ্গে আলাপ করেছি যাদের আমি ভালোবাসি এবং আস্থা রাখি। তাদের সঙ্গে রাজনীতি নিয়ে আমি খোলামেলা আলোচনা করেছি। পরে রিপাবলিকান ক্যাথিলিন জেনারের সঙ্গে আলাপ করেন বলে জানান কিম।

ক্যাথিলিন আমাকে সিদ্ধান্ত নেওয়ার আগে একটু গবেষণা চালাতে বলেন। যে প্রার্থীর রাজনৈতিক চিন্তাধারা আমার কাছে ইতিবাচক মনে হবে তাকেই বেছে নিতে পরামর্শ দেন। আর তাই আমি করেছি। নারী স্বাধীনতা ও অধিকার রক্ষা ইত্যাদি বিষয়গুলো আমার কাছে গুরুত্বপূর্ণ। এগুলো নিয়ে যে সচেতন তাকেই ভোট দেবো, জানান দুই সন্তানের জননী তারকা।

কার্দাশিয়ান বলেন, এখন আমি নিশ্চিত যে হিলারির সঙ্গেই থাকবো। মনে হয, হিনিও এ দেশের যোগ্য প্রতিনিধি। এ কাজের জন্য তিনিই সেরা ব্যক্তি। আমি আমার জন্য ভোট দিচ্ছি না। আমি ভোট দিচ্ছি আমার সন্তানদের জন্য।

তবে তারকা এও বলেন, আমার বিশ্বাস দুই প্রার্থীই দেশের নিরপত্তার কথা ভেবেই সিদ্ধান্ত নেবেন। প্রত্যেক আমেরিকানের জন্য চিন্তা করবেন। তাদের কেবল বিশ্বাস ও চিন্তাধারা আলাদা। এসব সিদ্ধান্ত নিতে ঈশ্বর আমাদের সহায়তা করুন। সূত্র : ফক্স নিউজ

 


মন্তব্য