kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


পাকিস্তানি শিল্পীদের বয়কট কোনও সমাধান নয় : করণ জোহর

কালের কণ্ঠ অনলাইন   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ২০:৩০



পাকিস্তানি শিল্পীদের বয়কট কোনও সমাধান নয় : করণ জোহর

উরি হামলার ঘটনায় প্রতিবেশী দেশ পাকিস্তানের ওপর দেশের মানুষের ক্ষোভ হওয়াই স্বাভাবিক। কিন্তু পাক-শিল্পীদের বয়কর এই সন্ত্রাসের সমাধান হবে না।

এমনই মন্তব্য করলেন পরিচালক করণ জোহর। তিনি বলেন, উরিতে সেনা জওয়ানদের মৃত্যুতে তিনিও ভীষণ আঘাত পেয়েছেন। কিন্তু এর সমাধান পাকিস্তানি শিল্পীদের ওপর নিষেধাজ্ঞা জারি করে হতে পারে না।
প্রসঙ্গত, উরি সন্ত্রাসের পরই পাকিস্তানি শিল্পী যেমন ফাওয়াদ খান, মাহিরা খান প্রমুখদের ভারত ছেড়ে চলে দেওয়ার হুমকি দেয় এমএনএস। এদিকে কর্ণের আসন্ন ছবি “এ দিল হ্যায় মুশকিল”-এ মুখ্য চরিত্রে রয়েছেন পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান। এই দ্বীপাবলীতেই মুক্তি পাবে ছবিটি।
কর্ণ এক সাক্ষাৎকারে বলেন, আমি বুঝতে পারছি যে ঘটনা ঘটেছে তাতে রাগ, ক্ষোভ হওয়াই স্বাভাবিক। শহিদদের মৃত্যুতে আমারও হৃদয় বিদীর্ণ হয়েছে। সন্ত্রাসের এই ভয়ঙ্কর অনুভূতি কোনওভাবেই ব্যাখ্যা সম্ভব নয়। কিন্তু এই পরিস্থিতিতে পাক অভিনেতা অভিনেত্রীদের বয়কট করা কোনও সমাধান হতে পারে না। আমি অন্তত এটা বিশ্বাস করি না। প্রতিভা বা শিল্পকে কখনও বয়কট করা যায় না।
কর্ণ আরও বলেন, প্রকাশ্যে এই মন্তব্য করে তিনি বেশ ভীত, অসহায় বোধ করছেন। বলেন, এর প্রভাব হয় তো তাঁর আগামী সিনেমায় পড়তে পারে। যদি তা হয়, ভীষণই দুঃখ পাবেন তিনি। - সূত্র : এবিপি


মন্তব্য