kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


বিশ্ব সুন্দরীদের মুখে যখন 'বাজে' কথা

কালের কণ্ঠ অনলাইন   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:২২



বিশ্ব সুন্দরীদের মুখে যখন 'বাজে' কথা

সংস্কৃতি ও জাতির দূত হয়ে ওঠেন বিউটি কুইনরা। সব সুন্দরীদের পেছনে ফেলে তিনি কেবল সেরা সুন্দরীর তকমাই পান না, তিনি অনুপ্রেরণার প্রতীক।

গোটা বিশ্বের তারুণ্যে ভরপুর লাস্যময়ীরা এ প্রতিযোগিতায় আসেন। তাদের মধ্যে যে সব ভালোই থাকবে তা নয়, খারাপ কিছুও থাকে। এখানে কয়েকজন বিউটি পিজেন্টের বিতর্কিত মন্তব্যের কথা জেনে নিন।

১. রোজমেরি ফ্রাঙ্কলিন : ১৯৬১ সালে মিস ওয়ার্ল্ড হয়েছিলেন তিনি। পরবর্তিতে তিনি বিউটি পিজেন্ট ইন্ডাস্ট্রি থেকে সরে পড়েন এবং আমেরিকা চলে যান। সেখান এক সংবাদপত্রকে বলেন, বিশ্ব সুন্দরীরা নানা পোশাক পরে মানুষের সামনে ক্যাটওয়াক করেন কেবল কিছু মুহূর্তের রোমাঞ্চকর অনুভূতি দিতে। এই অনুভূতি তারা স্মৃতিতে রেখে দেন এবং এক সময় ভুলে যান। জীবনের অনেকটা সময় তিনি বিষণ্নতায় ভোগেন এবং ২০০০ সালে অতিমাত্রায় মাদক নেওয়ার কারণে মারা যান।

 

২. মার্গারিটা মোরান : তিনি মিস ইউনিভার্স ১৯৭৩। প্রতিযোগিতায় জিতে তিনি মার্কিন প্রেসিডেন্ট রিচার্ড নিক্সনকে 'পৃথিবীর শ্রেষ্ঠ মানুষ' বলে মন্তব্য করেন। এ কথা তিনি বলেন ওয়াটারগেট কেলেঙ্কারির ঠিক মাঝখানে। পৃথিবীতে শান্তিস্থাপনে তার কার্যক্রম নিয়ে এমন মন্তব্য করেন তার চিন্তাশীল মস্তিষ্ক থেকে।

 

৩. মার্জোরি ওয়ালেস : তিনি মিস ওয়ার্ল্ড ১৯৭৩। ওয়ালেস তার এক মন্তব্যে ঝড় তোলেন। বলেন, মিস ওয়ার্ল্ড হিসাবে আমি আমার পছন্দের পুরুষের সঙ্গে বিছানায় যেতে পারি। তবে তিন মাসের মধ্যে তার মিস ওয়ার্ল্ড তকমাটা ফিরিয়ে নেওয়া হয়। তখন বলেন, এই দায়িত্ব নেওয়ার মতো কাজ আমি করতে পারিনি।

 

৪. নেহা ধুপিয়া : মিস ইন্ডিয়া ২০০২ তিনি। বলিউডে বেশ নাম কামান তিনি। কয়েক বছর পরই এক মন্তব্যে সমালোচিত হন। বলেন, বলিউডে রয়েছে একমাত্র শাহরুখ এবং যৌনতা বিক্রি'।

 

৫. ক্যারি প্রেজিন : তিনি ২০০৯ সালে মিস ক্যালিফোর্নিয়া। সমকামীদের বিয়ে নিয়ে সেলিব্রিটি ব্লগার পেরেজ হিলটনের এক প্রশ্নের জবাবে তার গণতান্ত্রিক জবাবে মুকুটটি খোয়া যায়। ক্যারি বলেছিলেন, এক পুরুষ এবং নারীর মধ্যেই কেবল বিয়ে হওয়া উচিত।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া

 


মন্তব্য