kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


পর্ন সার্চকেও ছাড়িয়ে গেল ব্র্যাঞ্জেলিনার বিচ্ছেদ

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৩৫



পর্ন সার্চকেও ছাড়িয়ে গেল ব্র্যাঞ্জেলিনার বিচ্ছেদ

হলিউড অভিনেতা ব্র্যাড পিট আর অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি'র বিচ্ছেদের ঘটনায় সাড়া পড়েছে ইন্টারনেট দুনিয়ায়।
এ নিয়ে মানুষের আগ্রহের উত্তাপে চলতি সপ্তাহে জোলি'র নাম লিখে গুগলে সার্চ করার সংখ্যা 'পর্ন' লিখে সার্চ করার সংখ্যাকে ছাড়িয়ে গেছে, জানিয়েছে ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট।


ওই দৈনিকের মতে, এই দম্পতির বিচ্ছেদে কারও এতটা প্রতিক্রিয়া দেখানোর কিছু নেই- এমন যুক্তি যখন অনেকেই দেখাচ্ছেন তখন গুগলের ডেটা বলছে ভিন্ন কথা। গুগলের ডেটার হিসাবে এই সেলিব্রিটিদের বিচ্ছেদ নিয়ে আগ্রহটা এখনই শেষ হচ্ছে না।
তালাকের ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গেই বেড়ে উঠে এ নিয়ে ইন্টারনেটে মানুষের সার্চ করার সংখ্যা। এক পর্যায়ে পর্নোগ্রাফি সার্চ করার সংখ্যাকে ছাড়িয়ে যায় এটি। তবে, কিছু সময় পর এই অবস্থান হারায় ব্র্যাঞ্জেলিনা বিচ্ছেদের বিষয়টি। এরপর থেকে আগ্রহের মাত্রা কমতে থাকে।
ইন্টারনেটে আগ্রহের মাত্রা মাপতে গিয়ে 'পর্ন'-এর সঙ্গে তুলনাটা একটু 'অরুচিকর' লাগতেই পারে বলে ভাষ্য দৈনিকটির। কিন্তু এর বিপরীতে দেখানো হয়েছে যুক্তিও, চলতি বছর ইন্টারনেট জগতের বহুল আলোচিত দুই শব্দ 'ব্রেক্সিট' আর 'পোকিমন গো' কিছু সময়ের জন্য 'পর্ন'-কে ছাড়িয়ে গিয়েছিল। এর মাধ্যমে শব্দগুলোর প্রতি মানুষের প্রচুর পরিমাণ আগ্রহের বিষয়টি প্রকাশ পায়।
গুগলের ডেটা অনুযায়ী, ব্র্যাঞ্জেলিনা বিচ্ছেদের ঘটনা ওই বিষয়গুলোর মতো সময় পর্যন্ত আগ্রহ ধরে রাখতে পারেনি।
হলিউডের সবচেয়ে প্রভাবশালী এই তারকা জুটি ২০০৫ সালে ‘মিস্টার এন্ড মিসেস স্মিথ’ ছবির সেটে প্রথম পরিচিত হন। এরপর থেকে একসঙ্গে থাকতেন তারা। পরবর্তীতে তারা ২০১৪ সালের অগাস্টে বিয়ে করেন।


মন্তব্য