kalerkantho


কেমন চলছে ঈদের ছবি?

কালের কণ্ঠ অনলাইন   

১৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:২৪



কেমন চলছে ঈদের ছবি?

গত রোজার ঈদ থেকে বাংলা বাণিজ্যিক ধারার চলচ্চিত্রে একটি নতুন মাত্রা যুক্ত হয়েছে। বিশেষ করে যৌথ প্রযোজনার ছবিগুলোতে দুই বাংলার নায়ক-নায়িকাদের দারুণ অভিনয় মুগ্ধ করেছে দর্শকদের। ফলে সিনেমা হলের টিকিট কাউন্টারের সামনে দীর্ঘ লাইন। চলছে টিকিট কালোবাজারি। গত ঈদের মতো এবারের ঈদেও প্রেক্ষাগৃহগুলোতে দর্শক সমাগম ছিল চোখে পড়ার মতো। ঈদুল আজহায় দেশব্যপী তিনটি ছবি মুক্তি পেয়েছে। এগুলো হলো ওয়াজেদ আলী সুমনের 'রক্ত', রাজু চৌধুরীর 'শুটার' ও শামিম আহমেদ রনির 'বসগিরি'। তিনটি ছবিই সমানতালে ব্যবসা করছে বলে খবর।

হল বুকিংয়ে এবার তিন ছবির মধ্যে এগিয়ে ছিল সুপারস্টার শাকিব খান ও নবাগতা বুবলী অভিনীত 'শুটার'। ১৪০টির বেশি সিনেমা হলে ছবিটি মুক্তি পেয়েছে। মধুমিতা, পূরবী, এশিয়া, মতিমহল, জয়দেবপুরের ঝুমুর, পুনম সিনেমা হল গুলোতে এখনও হাউজফুল যাচ্ছে। সুনান মুভিজের পরিবেশনায় এ ছবিতে আরও অভিনয় করেছেন সম্রাট, শাহরিয়াজ, মিশা সওদাগর প্রমুখ। ছবিটি সারা দেশে এখন পর্যন্ত ভালো ব্যবসা করছে।

পরীমনি অভিনীত বহুল আলোচিত ছবি 'রক্ত' মুক্তি পেয়েছে ৬৫টি প্রেক্ষাগৃহে। ছবিটি দেখতে দর্শকের ভিড় লক্ষ করা গেছে।   নতুন রূপে পরীমনির অ্যাকশন আর রোমান্স দেখে দর্শকরা মুগ্ধ হয়েছেন। ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া এবং ভারতের এসকে মুভিজ। এতে আরও অভিনয় করেছেন অমিত হাসান, আশীষ বিদ্যার্থী, বিপ্লব চ্যাটার্জি, রাজা দত্ত প্রমুখ। ছবিটির জন্য অনেক পরিশ্রম করেছিলেন ঢালিউডের কিউট গার্ল পরীমনি। দর্শকদের দারুণ প্রতিক্রিয়া পাওয়ায় সবাই এখন আনন্দিত।

এদিকে 'বসগিরি' জ্বরে কাঁপছে সিনেপ্লেক্সগুলো- এমনই মন্তব্য করেছেন ছবি সংশ্লিষ্ট একজন। ঈদে ৯০টির মতো সিনেমা হলে ছবিটি মুক্তি পেয়েছে শাকিব-বুবলীর 'বসগিরি'। এ ছবির গান ও অ্যাকশন দর্শক দারুণ উপভোগ করেছেন। রাজধানীর স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টারসহ বেশ কয়েকটি হলে হাউজফুল যাচ্ছে। খান ফিল্মসের ব্যানারে ছবিটিতে আরো বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রজতাভ দত্ত, অমিত হাসান, মিজু আহমেদ, জাহিদ প্রমুখ।


মন্তব্য