kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


যৌন হেনস্থার শিকার হতে হয়েছিল তাপসীকেও

কালের কণ্ঠ অনলাইন   

১৫ সেপ্টেম্বর, ২০১৬ ২০:৪৯



যৌন হেনস্থার শিকার হতে হয়েছিল তাপসীকেও

সম্প্রতি পিঙ্ক ছবিতে অভিনয় করেছেন তাপসী পান্নু। মহিলাদের যৌন হেনস্থা নিয়ে তৈরি করা হয়েছে ছবিটি।

কিন্তু, বাস্তব জীবনেও কৈশোর অবস্থায় যৌন হেনস্থার স্বীকার হয়েছেন তাপসী।

এক সাক্ষাৎকারে তাপসী জানিয়েছেন, দিল্লিতে বড় হয়েছেন তিনি। যত দিন যাচ্ছে দিল্লিতে বেড়ে উঠেছে ইভ টিজ়ারদের সংখ্যাও। কলেজ জীবনে শ্লীলতাহানির স্বীকার হয়েছিলেন তিনি। কলেজে যাওয়ার জন্য বাসে উঠেলেই শ্লীলতাহানির স্বীকার হতেন তিনি। শুধুমাত্র বাস নয়, ফেস্টিভ্যালের সময় কোনও ভিড়ে ঢুকে গেল সেখানেও শ্লীলতাহানি করা হত। জনবহুল এলাকায় আপত্তিকর স্থানে হাত দিত ইভ টিজ়াররা। প্রায়েই তাঁর সঙ্গে এইসব ঘটত বলে জানিয়েছেন তাপসী।  

তিনি অবশ্য মুখ বুজে সহ্য করতেন না। তবে কিছু বলতেনও না। সেখান থেকে পালিয়ে যেতেন। আসলে ছোটো থেকেই কী করা উচিত, আর কী করা উচিত নয় তার একটা লিস্ট ধরিয়ে দেওয়া হয়েছিল তাঁর হাতে। তাই পরিস্থিতি থেকে পালিয়ে যেতেন তিনি। সেটাকে নিজের দোষ হিসেবেই মেনে নিয়েছেন তাপসী।
 
তবে এই ব্যবহারের জন্য পুরুষতান্ত্রিক সমাজকে দুষতে ছাড়েননি তাপসী। এখানে ছোটো থেকেই মহিলাদের চারপাশে একটা বেড়া দেওয়া হয়ছে। কিন্তু, পুরুষদের ক্ষেত্রে কোনও বাধাই নেই।      

এখন আপাতত পিঙ্ক ছবির প্রচারের জন্য ব্যস্ত আছেন তাপসী। ছবিতে অমিতাভ বচ্চনের সঙ্গে অভিনয় করেছেন তিনি। একজন উকিলের ভূমিকায় দেখা যাবে বিগ বিকে। আর নিগৃহীতার ভূমিকায় অভিনয় করবেন তাপসী। আগামীকাল মুক্তি পাবে ছবিটি।


মন্তব্য