kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


রা ওয়ান, রোবটকে টপকে গেল পদ্মাবতীর বাজেট!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২০



রা ওয়ান, রোবটকে টপকে গেল পদ্মাবতীর বাজেট!

বাহুবলীর আগে পর্যন্ত রা ওয়ান, রোবট আর বাজিরাও মস্তানিই ছিল সবচেয়ে বেশি বাজেটের ছবি। কিন্তু পদ্মাবতী এ সব কিছুকেই টপকে গেছে।

ছবিটির বাজেট যা ধার্য হয়েছে, তা অবাক করার মতো।

১৩০ কোটি টাকা দিয়ে তৈরি হয়েছিল রা ওয়ান। ১৩২ কোটি টাকা খরচ হয়েছিল রোবট ছবিটি তৈরি করতে। আর বাজিরও মস্তানির জন্য খরচ পড়েছিল প্রায় ১২৫ কোটি টাকা। শোনা গেছে, এই সব বাজেটকে নাকি টপকে গেছে পদ্মাবতী। ছবির বাজেট ধার্ষ হয়েছে ১৮০ থেকে ১৯০ কোটি টাকা।

সূত্রের খবর, পদ্মাবতীর প্রোডাকশনের জন্যই খরচ হবে ১৩০ থেকে ১৪০ কোটি টাকা। ২০ কোটি রাখা হয়েছে প্রিন্ট ও পাবলিকেশনের জন্য। লিডিং কাস্টের জন্য খরচ পড়বে ৩০ কোটি টাকা। দীপিকা ছবির জন্য নিচ্ছেন ১২ কোটি টাকা। রণবীর ও শাহিদ, প্রত্যেকে নিচ্ছেন ৮ কোটি টাকা করে।

বাজিরাও মস্তানির সময় আয়নামহল তৈরি করেছিলেন বনশালি। পদ্মাবতীর জন্য তৈরি হয়েছে জলমহল। এছাড়া এটিও ঐতিহাসিক ছবি। ফলে সেট তৈরির জন্যও একটি বড় অঙ্কের টাকা লাগবে। সব মিলিয়ে প্রোডাকশনের খরচ আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

মেবারের রানি পদ্মাবতীর প্রতি আলাউদ্দিন খিলজির অবসেশন নিয়ে তৈরি হচ্ছে পদ্মাবতী। তিনি প্রথম রাজপুত রমণী যিনি জওহর ব্রত পালন করেছিলেন। রাজপুতদের মধ্যে যাকে সবচেয়ে দুর্বল রানা বলা হয়, সেই মেবারের রানা রতন সিংয়ের কথাও থাকছে ছবিতে। দেখানো হবে কীভাবে তিনি তাঁর রাজ্য খিলজির কাছে হেরে গিয়েছিলেন।


মন্তব্য