kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


বিকিনি পরে শুটিংয়ের আগের দিন পিজা নয় : আমিরা

কালের কণ্ঠ অনলাইন   

১৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৪৮



বিকিনি পরে শুটিংয়ের আগের দিন পিজা নয় : আমিরা

১৬ বছর বয়সে মডেল হিসেবে কর্মজীবন শুরু। সেই থেকে এখন পর্যন্ত পুরোদস্তুর ফিট অভিনেত্রী আমিরা দস্তুর।

বলিউডে প্রথম ছবি 'ইশক' এ প্রতীক বব্বরের বিপরীতে অভিনয়ের আগে বেশ কয়েকটি টেলিভিশন বিজ্ঞাপনে দেখা যায় তাঁকে। এরপর থ্রিলার ছবি মিস্টার এক্স এ ইমরান হাশমির বিপরীতে অভিনয় করেন তিনি। আগামী ছবি 'কুং ফু ইয়োগা'য় জ্যাকি চ্যানের সঙ্গে দেখা যাবে তাঁকে।

শরীরের ফিটনেস কীভাবে তিনি ধরে রেখেছেন- সে রহস্যের বিষয়ে ২৩ বছর বয়সী এ অভিনেত্রী বলেন, "আমি আমার জিম ও নমনীয় শরীর ভালোবাসি। এ জন্য আমি আশ্রয় খুঁজি যোগব্যায়ামের কাছে। আমি আসলে মেডিটেশনের মতো বিষয়ে ডুবে থাকি না, তার চেয়ে আমি বরং বেশি আগ্রহী যোগব্যায়ামের শারীরিক সুবিধাটুকু নেওয়ার ব্যাপারে। এটি আমার শরীর ও পেশির ওপর নিয়ন্ত্রণ রাখতে সাহায্য করে। " তিনি বলেন, "জিম বলুন আর ইয়োগা বলুন- আমি এর দুটোই ভালোবাসি। এটা দিয়েই আমার দিনের শুরু; প্রতিদিন দেড় ঘণ্টা ধরে চলে তা। এমনকি ছুটির দিনেও এর ব্যতিক্রম হয় না। "

খাদ্যাভ্যাস বিষয়ে আমিরা বলেন, "আমি তা-ই খাই যা আমার খেতে ইচ্ছে হয়। নির্দিষ্ট কোনো খাদ্যাভ্যাস আমি মেনে চলি না। তবে শুটিংয়ে পোশাকের ওপরও নির্ভর করে খাদ্যগ্রহণের বিষয়টি। যেমন শুটিংয়ে যদি বিকিনি পরতে হয় তবে আগের দিন অবশ্যই পিজা খাওয়া চলবে না। তবে এর বাইরে খাবার গ্রহণে কোনো বিধিনিষেধ মেনে চলতে রাজি নই। যদি আমি ক্ষুধার্ত থাকি, তবে অবশ্যই আমাকে খেতে হবে। "

একটি বিষয় অকপটে স্বীকার করেন আমিরা, তা হলো একটি খারাপ মিষ্টি জিনিসের প্রতি তাঁর আসক্তি। তিনি বলেন, "যদিও আমি নিশ্চিত যে, স্বাস্থ্য বেড়ে যায় এমন জিনিসটি বেশি-ই খেয়ে ফেলি, কিন্তু তা মাত্র তিন দিনে একবার। ওই কেকের কিছুটা আমার প্রয়োজন হয়-ই। সুতরাং, খাদ্য তালিকায় কী কী থাকবে এটি আমার কাছে কোনো গুরুত্বপূর্ণ বিষয় নয়, এর চেয়ে বড় বিষয় হলো আমি দিনের পর দিন ভাত-রুটি থেকে দূরে থাকতে পারি। "


মন্তব্য