kalerkantho


বলিউড নায়িকা জানেন না দেশের রাষ্ট্রপতির নাম

কালের কণ্ঠ অনলাইন   

১২ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:০৫



বলিউড নায়িকা জানেন না দেশের রাষ্ট্রপতির নাম

বলিউডে উচ্চশিক্ষিত অভিনেতা-অভিনেত্রীর সংখ্যা কম নেই। পরিণীতি চোপড়া থেকে রীচা চাড্ডা।

আয়ুষ্মান খুরানা থেকে প্রীতি জিনতা। টিনসেল টাউনে উচ্চশিক্ষিত নানা অভিনেতা-অভিনেত্রীর নাম শোনা যায়। কিন্তু মুদ্রার উল্টোপিঠোও আছে। আর সেই সংখ্যাটা নাকি নেহাত কম নয়। তবে উচ্চশিক্ষার কথাটা যেভাবে ফলাও করে প্রচার হয়, কম শিক্ষিতের ব্যাপারটা কেউ জানাতে চান না বলে এটা নিয়ে খুব একটা আলোচনা হয় না।

বলিউডে কাজের চাপ খুব। তাই অনেক সময়ই চলতি ঘটনাপ্রবাহের কথা অনেকে বলিউড কলাকুশলীই জানেন না। এই যেমন করিশমা তান্না।   ছোটপর্দায় সাফল্যের পর বড় পর্দাতেও বেশ বড় নাম হওয়ার চেষ্টা করছেন করিশমা।

সেই চেষ্টাতে বোধহয় শুধু নিজের কাজের বাইরে আর কোনও কিছুরই খবর রাখেন না ৩২ বছরের এই অভিনেত্রী। তাই বোধহয় সালমান খান যখন তাঁকে জিজ্ঞাসা করেছিলেন, ভারতের রাষ্ট্রপতির নাম কী?তার জবাবে করিশমা অনেক ভাবার পর কনফিডেন্টিলি বলেছিলেন, নরেন্দ্র মোদি। বুঝুন কাণ্ড।

হৃষিকেশ মুখার্জির গোলমাল সিনেমায় অমল পালেকারের গোঁফওয়ালা চরিত্রটার কথা মনে আছে। সেখানে উত্‍পল দত্তকে ইন্টারভিউতে অমল পালেকর বলেছিলেন, তিনি কমার্সের ছাত্র। তার বাইরে তিনি পেলে-কেও চেনেন না। জবাবে উত্‍পল দত্ত ভারী খুশি হয়েছিলেন। বলেছিলেন, ছেলেটা সত্যিই ফোকাসড। কারিশ্মাকে কী তাই বলতে হবে! জিনিউজ


মন্তব্য