kalerkantho


৭৩ বছর বয়সেও বলিউডের ‘বস’ অমিতাভ বচ্চন

কালের কণ্ঠ অনলাইন   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৪৯



৭৩ বছর বয়সেও বলিউডের ‘বস’ অমিতাভ বচ্চন

আগামী মাসের ১১ তারিখ ৭৪ বছরে পা রাখতে চলেছেন বলিউউডের বিগ বি. অমিতাভ বচ্চন। অথচ এই বয়সে এখনও তিনি বলিউডের ‘বস’, বলছে বিভিন্ন বিদেশী সংবাদমাধ্যম। এমনকি এই বয়সে এখনও ভাল কাজ পাওয়ার ব্যাপারে ও করার জন্যে একই রকম আগ্রহী থাকেন তিনি, যেমন তিনি থাকতেন তার কেরিয়ারের শুরুতে।

সম্প্রতি বিগ বি কাজ করেছেন ‘পিঙ্ক’-এ। এই ছবি তাকে এতটাই নাড়া দিয়েছে, যে তিনি তার দুই নাতনি বা আগামী প্রজন্মের নারীদের উদ্দেশ্যে দুটি শিক্ষামূলক চিঠিও লিখে ফেলেছেন। বিগ বি-র দাবি ‘পিঙ্ক’ মুক্তির সঙ্গে সঙ্গে আপাতভাবে ঐতিহ্যশীল ভারতীয় সংস্কৃতি ধাক্কা খাবে। এই ছবির পটভূমি দিল্লি, কারণ এখানেই সবচেয়ে বেশি ধর্ষণ, মহিলাদের ওপর শারীরিক নির্যাতনের ঘটনা ঘটে।

তবে বিগ বি-র জন্মদিনে এখনও তার বাড়ির বাইরে একাধিক ভক্তের সমাগম হয়। ৭০-এর দশকে অ্যাকশন নির্ভর ছবিতে অভিনয় করার জন্যে তাকে ‘অ্যাঙ্গরি ইয়াং ম্যান’ বলে ডাকা হত। তার এই দীর্ঘ কেরিয়ারে তিনি বিভিন্ন ধরনের কাজ করেছেন। কাজ করেছেন ছোট ও বড়পর্দা দু জায়গাতেই। ‘ওয়াজির’, ‘তিন’, ‘ব্ল্যাক’-এর মতো ছবিতেও বিগ বি-র অভিনয় যথেষ্ট দাগ কেটেছে। তবে এতধরনের বৈচিত্র্যময় কাজ করা সত্ত্বেও, এখনও অন্য ধরনের ছবিতে কাজ করার ক্ষিদে কমেনি বিগ বি-র। আজও তিনি দাপটের সঙ্গে রাজত্ব করছেন বলিউডে। তাই তাকে বলিউডের ‘বস’ বলছে বিদেশী সংবাদমাধ্যম।


মন্তব্য