kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


'মিস এশিয়া প্যাসিফিক' এ অংশ নিচ্ছেন বাংলাদেশের লামিয়া

কালের কণ্ঠ অনলাইন   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:২৯



'মিস এশিয়া প্যাসিফিক' এ অংশ নিচ্ছেন বাংলাদেশের লামিয়া

আগামী নভেম্বরে ফিলিপাইনে অনুষ্ঠিতব্য সুন্দরী প্রতিযোগিতা 'মিস এশিয়া প্যাসিফিক ইন্টারন্যাশনাল' এ অংশ নিচ্ছেন 'মিস বাংলাদেশ-আমেরিকা'র  প্রথম রানার আপ লামিয়া স্যান্ড্রা হক। বাংলাদেশি বংশোদ্ভুত লামিয়া যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে এনভায়রনমেন্টাল সায়েন্স ও পলিসি নিয়ে স্নাতকে পড়ছেন।

আগামী নভেম্বরের ১৪ থেকে ২৫ নভেম্বর পর্যন্ত এই প্রতিযোগীতা অনিষ্ঠিত হবে। এতে ৪৬টি দেশ অংশ নেবে আর বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন ১৯ বছরের লামিয়া।

লামিয়ার মা মোর্শেদা হকের বাড়ি বাংলাদেশের জামালপুরে এবং বাবা মোহাম্মদ এ হকের বাড়ি নীলফামারীতে। গত ৬ আগস্ট শিকাগোর ইলিনয়ে অনুষ্ঠিত মিস বাংলাদেশ ইউএসএ প্রতিযোগিতায় প্রথম রানার আপ হন লামিয়া। একই সাথে মিস ফটোজেনিকও নির্বাচিত হন। অনুষ্ঠিত এই প্রতিযোগিতার শুরু থেকে আলোচনায় ছিলেন লামিয়া। চূড়ান্ত পর্বে গিয়ে বিচারকদের ভোটে প্রথম রানার আপ হন তিনি।

লামিয়া যুক্তরাষ্ট্রের অক্সফোর্ড একাডেমি থেকে স্কুল শেষ করে ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটি ওফ লং বিচে এনভায়রনমেন্টাল সায়েন্স ও পলিসি নিয়ে স্নাতকে দ্বিতীয় বর্ষে পড়ছেন। ইতিমধ্যে লামিয়া বায়োলজিতে গবেষণার পাশাপাশি সাংস্কৃতিক ও ক্রীড়া অঙ্গনেও পদক্ষেপ রেখে চলেছেন। কারাতে ব্ল্যাক বেল্ট পাওয়া লামিয়া গলফও ভালো খেলেন।

লামিয়া কালের কণ্ঠকে বলেন, ''আমার পড়াশোনা যেহেতু পরিবেশের ওপর সেহেতু বাংলাদেশ নিয়ে আমার বিস্তর পরিকল্পনা রয়েছে। আমি বাংলাদেশের পরিবেশ ও জলবায়ু নিয়ে কাজ করতে চাই। আমি আগামী ডিসেম্বরে বাংলাদেশে যাব। সেখানে বেশকিছু স্কুলে আমি জলবায়ু বিষয়ে বক্তব্য দিতে চাই। আমার জন্ম যুক্তরাষ্ট্রে হলেও আমি মনে প্রাণে বাংলাদেশকে লালন করি। "


মন্তব্য