kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


হৃত্বিকের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড

কালের কণ্ঠ অনলাইন   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ০১:৩৯



হৃত্বিকের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড

বলিউড সুপারস্টার হৃত্বিক রোশনের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে। এমনকি হ্যাকার নায়কের প্রোফাইল ছবি পরিবর্তন করে হ্যাকড অ্যাকাউন্টে নিজের ছবিও লাগিয়ে দিয়েছিল।

এই কাণ্ডটি ঘটিয়েছে নেহাতই এক কিশোর। প্রোফাইল ছবি পরিবর্তন করে, সেখানে লাইভ স্ট্রিমিংও শুরু করে দেয় সেই কিশোর।

হৃত্বিকের প্রোফাইলে থাকা নায়কের বন্ধুরা অনেকেই চমকে যান, যখন তাঁরা সোমবার সন্ধ্যা বেলা দেখেন ঘন্টা দুয়েকের জন্যে হৃত্বিকের বদলে সেখানে একটি অন্য কিশোরের মুখ। এছাড়াও তাঁদের সঙ্গে হৃত্বিকের বদলে সেই কিশোর লাইভ স্ট্রিমের মাধ্যমে কথা বলছে।

হ্যাকড হয়েছে বোঝার সঙ্গে সঙ্গেই হৃত্বিকের ফেসবুক অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট করে দেয়া হয়।

তবে কিছুক্ষণের মধ্যেই ফের সেই অ্যাকাউন্ট অ্যাক্টিভ হয়ে যায়। তারপর গতরাতে নিজের ফেসবুক অ্যাকাউন্ট মারফত হৃত্বিক বলেন, তাঁর অ্যাকাউন্ট হ্যাক করা হলেও, আপাতত নিরাপদ। এবং এই অ্যাকাউন্টের মালিক এখন নায়ক স্বয়ং। তিনি তাঁর পোস্টে লিখেছেন অসাধারণ উদ্ভাবনী শক্তির অধিকারী এক কিশোর তাঁর প্রোফাইল হ্যাক করেছিল।

যেহেতু ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হয়েছে নায়কের, এই তথ্য খুব শিগগিরিই সামনে আসে, তাই অভিনেতার কোনও ব্যক্তিগত তথ্যই কিশোর ফাঁস করতে পারেনি বলেই ধারণা বিশেষজ্ঞদের। তবে এ ধরনের ঘটনায় যথেষ্ট চিন্তার মেঘ দেখছেন সাইবার বিশেষজ্ঞরা। হৃত্বিকের মতো একজনের অ্যাকাউন্ট এক কিশোর এত সহজে হ্যাক করে ফেললে, সোশ্যাল মিডিয়ার নিরাপত্তাই প্রশ্নের মুখে চলে আসছে। সেই কিশোরের বিরুদ্ধে কি ব্যবস্থা নিতে পারেন অভিনেতা, সে বিষয় কিছু জানা না গেলেও, সূত্রের দাবি হৃত্বিক সাইবার অপরাধ দমন শাখায় অভিযোগ দায়ের করবেন।

সূত্র: এবিপি আনন্দ


মন্তব্য