kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


কে এই কালি?

কালের কণ্ঠ অনলাইন   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ১২:১৫



কে এই কালি?

'সুপারহিরো' শব্দটা শুনলে কোন ছবিটা আপনার মনে ভেসে ওঠে? বিশেষ কোনো পোশাকে বিশালদেহী একটা লোক, মুখোশে ঢাকা চেহারা, নিউ ইয়র্কের রাস্তায় দুষ্ট লোকদের ধরে বেদম পিটুনি দিচ্ছে.....এ রকম?

এবার চোখটা একটু বন্ধ করে ভাবুন তো, হালকা-পাতলা গড়নের বাংলাদেশি এক তরুণী, যে স্কার্ফ দিয়ে মুখটা ঢেকে রাখে। রাজপথে সাধারণ মানুষের ভিড়ে খুব সহজেই মিশে যেতে পারে, সে কি হতে পারে না একজন সুপারহিরো? অবশ্যই পারে এবং কালি নামের মেয়েটিই সেই সুপার হিরো।

কারো জন্য সে আশার আলো, কারো জন্য আবার মূর্তিমান আতঙ্ক, কারো কাছে মৃত্যুর অপর নাম সে। তবে দিনশেষে দুষ্ট-ভালো সবার কাছেই সে এক অধরা রহস্য!

একসময় নিজেও অন্যায়-অত্যাচারের শিকার ছিল কালি। একপর্যায়ে ঘুরে দাঁড়িয়ে অন্যায়ের উপযুক্ত জবাব দিতে শেখে। প্রতিরোধ, প্রতিবাদ আর প্রতিশোধের প্রতীক কালি। সবার নীরবতা আর উপেক্ষার ফলে আকাশ ছুঁয়েছে যে অপরাধের কালো হাত, সন্ত্রাসের থাবা থেকে যখন কিছুই নিরাপদ নয়- কালি আসে নিরপরাধ মানুষের ত্রাণকর্তা হয়ে। নগরীর দুষ্ট লোকগুলোকে কালি পোড়াতে ভালোবাসে সেই আগুনে, যে আগুন তাকে পুড়িয়েছিল খুব কষ্ট দিয়ে।

কিন্তু এ রহস্যমানবীর সিক্রেটটা কি? কেউ জানে না এ অগ্নিকন্যার আসল পরিচয়। কেউ কখনও একঝলকও দেখেনি স্কার্ফের আড়ালে ঢাকা মানুষটির চেহারা। এক বিপ্লবী, ন্যায়ের অতন্দ্র প্রহরী কালি হচ্ছে সেই চরিত্র, যাকে না দেখেই আপনি ভালোবাসতে বাধ্য।

কে এই কালি? কীভাবে এলো সে? কোত্থেকে এলো? সব প্রশ্নের উত্তর জানতে দেখুন অমিত আশরাফের নতুন মিনি সিরিজ 'কালি', শুধুমাত্র www.bioscopelive.com-এ। বিস্তারিত জানতে চোখ রাখুন বায়োস্কোপের ফেসবুক পেইজে (www.facebook.com/bioscopelive)।



 

 


মন্তব্য