kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


'যদি জানতাম চলে যাবে, তাহলে সেদিন ৬ই সেপ্টেম্বর আসতে দিতাম না'

কালের কণ্ঠ অনলাইন   

৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:১৯



'যদি জানতাম চলে যাবে, তাহলে সেদিন ৬ই সেপ্টেম্বর আসতে দিতাম না'

সালমান শাহ। ২০ বছর হয়ে গেল।

এখনো তাঁকে ভুলতে পারে নি বাংলাদেশের মানুষ। তাঁর এই অকাল চলে যাওয়া যেন কোনোভাবেই মেনে নিতে পারে না বাংলাদেশের কেউই। তাঁর জন্য হৃদয় কাঁদে এখনো।   চলচ্চিত্র জগতে এখনো তাঁকে সবাই স্মরণ করে শ্রদ্ধাভরে। বাংলাদেশের অভিনেতা-অভিনেত্রীদের কাছে এখনো তিনি আইডল।   আগামীকাল ৬ সেপ্টেম্বর সালমান শাহের  ২০ বছর পূর্ণ হবে  সালমান শাহের চিরবিদায়ের। কিন্তু কতটুকু তাঁকে ভুলতে পেরেছে এদেশের  ভক্তরা?  অভিনেতা সাইমন সাদিক  সোশ্যাল মিডিয়া ফেসবুকে লিখেছেন, 'যদি জানতাম তুমি চলে যাবে,তাহলে সেদিন ৬ই সেপ্টেম্বর আসতে দিতাম না।
ভালো থেকো,আমার মনের নায়ক। '

 বাংলাদেশের ১৯৯০-এর দশকের অন্যতম শ্রেষ্ঠ নায়ক তিনি। প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন । ৫ ফুট ৬ ইঞ্চি উচ্চতার এই অভিনেতা সর্বমোট ২৭টি চলচ্চিত্র অভিনয় করেন। এছাড়াও টেলিভিশনে তার অভিনীত গুটি কয়েক নাটক প্রচারিত হয়।

১৯৯৩ সালে তার অভিনীত প্রথম চলচ্চিত্র সোহানুর রহমান সোহান পরিচালিত কেয়ামত থেকে কেয়ামত মুক্তি পায়। একই ছবিতে নায়িকা মৌসুমী ও গায়ক আগুনের অভিষেক হয়। জনপ্রিয় এই নায়ক নব্বইয়ের দশকের বাংলাদেশে সাড়া জাগানো অনেক চলচ্চিত্রে অভিনয় করেন। তিনি ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর অকালে রহস্যজনক ভাবে মৃত্যুবরণ করেন । অভিযোগ ওঠে যে, তাকে হত্যা করা হয়; কিন্তু তার সিলিং ফ্যানে ফাঁসিতে হত্যাকাণ্ডের কোনো আইনী সুরাহা এখন পর্যন্ত হয়নি।


মন্তব্য