kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


দীর্ঘদিন পর প্লেব্যাক করলেন নচিকেতা (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৪১



দীর্ঘদিন পর প্লেব্যাক করলেন নচিকেতা (ভিডিওসহ)

নচিকেতার আলাদা করে পরিচয় দেওয়ার কিছু নেই। তিনি নিজগুণেই বিখ্যাত।

শুধু ওপার বাংলার নন, নচিকেতা নব্বই দশক থেকেই বাংলা গানের অনন্য অসাধারণ একজন শিল্পী। আশ্চর্যের বিষয় হলো জনপ্রিয়তায় এতটুকু ঘাটতি না পড়লেও গত পাঁচ বছর তিনি অনেকটা আড়ালেই ছিলেন। একটি একক এবং একটি যৌথ অ্যালবামের কাজ করলেও কোনো প্লেব্যাক করেননি। অতঃপর বিরতি ভেঙ্গে ফিরলেন তিনি।

কলকাতার আর্টফিল্মের খ্যাতিমান পরিচালক সৃজিত মুখার্জীর বহুল আলোচিত ছবি ‘জুলফিকার’-এর একটি গানে কন্ঠ দিয়েছেন তিনি। তারকাবহুল ছবিটিতে একসঙ্গে অভিনয় করেছেন প্রসেনজিৎ, কৌশিক সেন,দেব, পরমব্রত, নুসরাত,অঙ্কুশ হাজরা, পাওলি দাম প্রমুখ। এই ছবিতেই ‘পুরনো মসজিদে’ শিরোনামের একটি গানে কন্ঠ দিয়েছেন মানবতাবাদী গানের জনপ্রিয় এই শিল্পী।

নচিকেতা সর্বশেষ ২০১১ সালের ‘হাঁদা-ভোঁদা’ এবং ‘কাটাকুটি’-তে প্লেব্যাক করেছিলেন। ‘জুলফিকার’ –এ শেক্সপীয়ারের ‘জুলিয়াস সিজার’ এবং ‘অ্যান্টনি অ্যান্ড ক্লিওপেট্রা’-র গল্প একত্রিত করে ভারতীয় প্রেক্ষাপটে তুলে আনা হয়েছে। খুব শীঘ্রই ভেঙ্কটেশ ফিল্মসের ব্যানারে  মুক্তি পেতে যাচ্ছে  ছবিটি। এমনিতেই তারকাবহুল হওয়ার কারণে ছবিটি নিয়ে দর্শকদের আগ্রহ তুঙ্গে; তার সঙ্গে নচিকেতার প্লেব্যাক এতে যোগ করেছে অন্য মাত্রা।

দেখুন গানটির মিউজিক ভিডিও :


মন্তব্য