kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


পুরুষদেরকে পর্ন দেখা বন্ধ করার আহ্বান পামেলার

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:০১



পুরুষদেরকে পর্ন দেখা বন্ধ করার আহ্বান পামেলার

সাবেক প্লেবয় ম্যাগাজিন খ্যাত স্টার পামেলা অ্যান্ডারসন পর্নোগ্রাফিকে 'গণবিধ্বংসী' হিসেবে আখ্যায়িত করে পুরুষদের তা দেখা বন্ধ করার আহ্বান জানিয়েছেন। পামেলা বলেন, পর্নোগ্রাফি পুরুষদের স্বামী হিসেবে ভুমিকা পালনে অক্ষম করে দেয় এবং পরিণতিতে তারা আর বাবাও হতে পারেন না।

আমেরিকান অর্থোডক্স ইহুদি রাবাই মুলে বটিচের সঙ্গে যৌথভাবে রচিত একটি নিবন্ধে বেওয়াচ খ্যাত এই তারকা দাবি করেছেন, পর্নোগ্রাফি একটি ধ্বংসাত্মক জিনিস।

সম্প্রতি সাবেক মার্কিন রাজনীতিবিদ অ্যান্থনি ওয়েইনার এর যৌন কেলেঙ্কারির ঘটনা ফাঁসের প্রেক্ষিতে নিবন্ধটি লেখেন তারা। নিজ ছেলের সামনেই এক নারীকে তার পুরুষাঙ্গের ছবি পাঠাতে গিয়ে ধরা পড়েন অ্যান্থনি ওয়েইনার।

ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত নিবন্ধে পামেলা আরো বলেন, "পর্নোগ্রাফি গণবিধ্বংসী। আর এটি এখন নজিরবিহীনভাবে মারাত্মক রূপ ধারণ করেছে। কারণ খুব সহজেই এখন এটি হাতের নাগালে পাওয়া যাচ্ছে। যে কেউই নিজের পরিচয় গোপন রেখে পর্নোগ্রাফি দেখতে পাচ্ছে। আর আজকাল খুব সহজেই তা বিতরণও করা যায়। "

"আমরা হলাম গিয়ে একটি গিনিপিগ প্রজন্ম। যারা একটি গণ অবমূল্যায়নমূলক পরীক্ষার অংশ। অথচ আমাদের প্রায় কেউই এই পরীক্ষার অংশ হতে সজ্ঞানে সম্মতি দেয়নি। আর এর যে ধ্বংসাত্মক ক্ষতিকর প্রভাব তা কতটা প্রকট হতে পারে তা হয়ত আগামী বহু বছর পর্যন্ত জানা সম্ভব হবে না। কতগুলো পরিবার এ জন্য ভোগান্তির শিকার হবে? কত মানুষের বিয়ে ভাঙবে? কত সংখ্যক মেধাবী মানুষরা তাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পর্ক এবং ক্যারিয়ার ধ্বংস করবে এই স্বল্প সময়ের বিকৃত আনন্দের জন্য? কত সংখ্যক শিশুর কোমলমতি মন বিকৃত প্রাপ্তবয়স্ক যৌনতার এই অন্ধকারে ছেয়ে যাবে?"

পামেলা আরো বলেন, পর্নোগ্রাফি হলো সেসব অভাগাদের জন্য যারা স্বাস্থ্যকর যৌনতার প্রাচুর্য্যপূর্ণ সুফল ভোগে অক্ষম। তারা এতটাই অলস, স্বাভাবিক যৌনতার জন্য যে প্রচুর পরিমাণ পরিশ্রম করতে হয় এবং ত্যাগ স্বীকার করতে হয় তারা তাও করতে অক্ষম।

৪৯ বছর বয়সী পামেলা অ্যান্ডারসন ১৫বার প্লেবয় ম্যাগাজিনের প্রচ্ছদের জন্য পোজ দিয়েছেন। আর কোনো মডেলই এত বেশিবার প্লেবয় ম্যাগাজিনের প্রচ্ছদে স্থান পাননি। এ ছাড়া পামেলার দুটি সেক্স টেপও ফাঁস হয়। প্রথমটি ফাঁস হয় ১৯৯৫ সালে সাবেক স্বামী টমি লির সঙ্গে। আর দ্বিতীয়টি ছিল বর্তমান স্বামী ব্রেট মিখায়েলের সঙ্গে।

সাবেক মার্কিন রাজনীতিবিদ অ্যান্থনি ওয়েইনার এর স্ত্রী হিলারি ক্লিনটনের ঘনিষ্ঠ সহযোগী হুমা আবেদিন জানিয়েছেন, তিনি তার স্বামীর সঙ্গে সম্পর্কচ্ছেদ করছেন।
সূত্র : দ্য টেলিগ্রাফ


মন্তব্য