kalerkantho


কীভাবে সর্বস্ব দিয়ে কাজ করতে হয়, শিখেছি শাহরুখের কাছে : ওয়ালুসচা

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২৯



কীভাবে সর্বস্ব দিয়ে কাজ করতে হয়, শিখেছি শাহরুখের কাছে : ওয়ালুসচা

প্রথম ছবি। তাও আবার শাহরুখ খানের বিপরীতে।

কিং খানের কাছ থেকে কী শিখেছেন অভিনেত্রী ওয়ালুসচা ডি সুজা?
মণীশ শর্মা পরিচালিত ‘ফ্যান’ ছবিতে শাহরুখের সঙ্গে কাজ করেছেন ওয়ালুসচা। সেখানে আরিয়ান-এর স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন তিনি। শাহরুখের সঙ্গে কাজ করতে করতে তিনি শিখেছেন, একটা কাজের জন্য কতটা পরিশ্রমের প্রয়োজন। অভিনেত্রী জানিয়েছেন, নিজের সবটুকু দিয়ে কীভাবে কাজ করা উচিত তা তিনি কিং খানের কাছ থেকেই শিখেছেন। এর আগে ছোটপর্দায় বহু অভিনয় করেছেন ওয়ালুসচা। কিন্তু বড়পর্দায় এই প্রথম।

ওয়ালুসচা বলেন, মুভি সেট-এ শাহরুখ খান একেবারেই অন্য চরিত্র। কারণ তখন তিনি কাজ আর চরিত্রের মধ্যেই ডুবে থাকেন। সেটে তাঁর কাছ থেকে অনেক কিছু শিখেছি আমি।

কাজের ক্ষেত্রে নিজের সর্বস্ব দেওয়া, কাজের গুরুত্ব বোঝা- তা আমি শাহরুখের কাছ থেকেই শিখেছি। আরও বলেন, কোনও চরিত্রে অভিনয় করার আগে সেই চরিত্রটার মধ্য ঢুকে যাওয়া, এটা তিনি কিং খানের কাছ থেকেই শিখেছেন।

প্রসঙ্গত, ‘ফ্যান’ ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ। একজন সুপারস্টার আরিয়ান, অপরজন এক সাধারণ মানুষ, আরিয়ান-এরই অনুরাগী গৌরব। দুটি চরিত্র অনুধাবন করে তার মধ্যে ঢোকা, মোটেই সোজা ছিল না। বক্স অফিসে অসাধারণ সাফল্য পায় এই ছবি।

ওয়ালুসচা আরও বলেন, শাহরুখ একজন রোমান্টিক হিরো। কিন্তু সেই বলয় থেকে বেরিয়ে তাঁকে নিয়ে এই সিনেমা, যেখানে রোমান্টিক নাচ-গান নেই, এর জন্য মণীশকে অনেক ধন্যবাদ জানিয়েছেন তিনি। তিনি বলেন, ‘ফ্যান’ তাঁর জীবনটাই পাল্টে দিয়েছে।

সূত্র: এবিপি আনন্দ


মন্তব্য