kalerkantho


কান চলচ্চিত্র উৎসবে তৌকির-বিপাশা

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মে, ২০১৬ ১১:৫৬



কান চলচ্চিত্র উৎসবে তৌকির-বিপাশা

প্রয়াত মেধাবী পরিচালক তারেক মাসুদের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে কান চলচ্চিত্র উৎসবে গিয়েছেন তৌকির আহমেদ ও বিপাশা হায়াত। ২০০২ সালে মাটির ময়না চলচ্চিত্রের পর এ বছরের কান উৎসবে প্রিমিয়ার হবে তৌকির পরিচালিত অজ্ঞাতনামা। ১৭ মে থেকে দেখা যাবে চলচ্চিত্রটি।
 
বুধবার ১১ মে থেকে ফ্রান্সের কান-এ শুরু হয়েছে কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখা মার্শেদু ফিল্মর আওতাধীন বিশ্বের বিভিন্ন দেশের চলচ্চিত্রের ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। সেই বাণিজ্য শাখার আওতাধীনই তৌকির আহমেদের অজ্ঞাতনামা কান চলচ্চিত্র উৎসবে প্যালেস আই হলে আগামী ১৭ মে সন্ধ্যা ৬টায় ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। কান উৎসবে তৌকির আহমেদের সাথে গেছেন তার সহধর্মিণী বিপাশা হায়াত এবং ফরিদুর রেজা সাগর, ইবনে হাসান খান, ফরহাদুর রেজা প্রবাল।
 
তৌকির আহমেদের অজ্ঞাতনামা আগামী ২১ মে ইতালির ইনডিপেনডেন্ট ফিল্ম ফ্যাস্টিভ্যাল-এ চলচ্চিত্র প্রতিযোগিতা বিভাগে বিশ্বের সাতটি দেশের চলচ্চিত্রের সঙ্গে প্রতিযোগিতা করার সুযোগ পেয়েছে। দেশগুলো হলো আমেরিকা, চীন, জাপান, জার্মানি, ইরান, ফ্রান্স ও স্পেন। এই ফ্যাস্টিভ্যালে অংশগ্রহণের উদ্দেশে কান থেকে তৌকির ও বিপাশা ১৯ মে ইতালির উদ্দেশে রওনা হবেন। সেখান থেকে ২৪ মে দেশে ফিরবেন তৌকির।

 



মন্তব্য