kalerkantho


মেয়ে ফ্যানের চেয়ে আমার ছেলে ফ্যানের সংখ্যা বেশি : তাহসান

কালের কণ্ঠ অনলাইন   

৩০ মার্চ, ২০১৬ ১৬:৫২



মেয়ে ফ্যানের চেয়ে আমার ছেলে ফ্যানের সংখ্যা বেশি : তাহসান

সম্প্রতি ইমরানের সুরে ও রবিউল ইসলাম জীবনের কথায় প্রকাশ পেয়েছে তাহসানের নতুন যৌথ গানের অ্যালবাম 'মন কারিগর। ' এর শিরোনাম সঙ্গীত মন কারিগর বেশ আলোচিত হচ্ছে।

নতুন এই অ্যালবামের গান ও সমসাময়িক বিষয় নিয়ে কথা তাহসানের সাথে কথা বলেছেন মাহতাব হোসেন

তাহসানকে ফোন দিয়ে পেলাম না। পরবর্তীতে তিনিই ফোন ব্যাক করলেন। দারুণ উচ্চারণে সালাম দিয়েই জানতে চাইলেন আমি কেমন আছি? সালামের জবাব দিয়ে বললাম আমার হাল হকিকত। আমি কি বিষয়ে কথা বলবো তাহসান যেন আগে থেকেই জানেন, তাই প্রশ্ন অর্ধেক করতে হেসে ফেললেন মিষ্টভাষী তাহসান। সম্প্রতি তাহসানের মুক্তি পাওয়া 'মন কারিগর। ' বেশ অনেকদিন দিন পর বাংলা সঙ্গীতাঙ্গনে আলোচনায় আসা গান এটি।

গানটা যে অধিক হারে শুনছে তার প্রমাণ সোশ্যাল মিডিয়া। রাস্তাঘাটে, শপিং মলে তো বাজছেই তার আগে সোশ্যাল মিডিয়ায় listening অপশনের বদৌলতে জানা যাচ্ছে গানটি বেশ শ্রুতিশীল গান এখন। কেমন লাগছে ব্যাপারটা? তাহসান যেন উত্তর দেওয়ার জন্য রেডিই ছিলেন, অবশ্যই দারুণ একটা ব্যাপার।

বেশ অনেক দিন পর আমি ব্যাপক সাড়া পাচ্ছি। যদিও আমি অন্যের সুরে বা কথায় গান গাইতাম না। কিন্তু এখন চিন্তা করলাম, সম্মিলিত কিছু কাজে ভালো কিছু হহতে পারে। এজন্যই করে ফেললাম, ভালো একটি কাজ- উচ্ছ্বসিত কণ্ঠেই জানালেন তাহসান।  

অ্যালবামের ক্লিক করে যাওয়া গান মনে হয় 'মন কারিগর' কি বলেন? তাহসান আমার সাথে একমত হতে সময় নিলেন না। তবে এটাও বললেন, 'কেউ না জানুক আমি তো জানি' গানের রেসপন্সও কিন্তু কম পাচ্ছি না। আমি বললাম বাহ! বাহ! আচ্ছা এই গানের ক্রেডিট কাকে দেবেন, নিজেকেই, নাকি সুরকার, গীতিকার?  সত্যিই ভালো একটা কাজ হয়েছে। সবার আগে ক্রেডিট দেবো আল্লাহকে, এরপর ইমরান এবং জীবন। আচ্ছা ইমরান এবং জীবন এদের জন্য আপনার হাতে ২০০ নম্বর দেওয়া হলো। উভয়ের জন্য ১০০ নম্বর করে বরাদ্ধ, আপনি ইমরানকে কত দেবেন জীবনকে কত দেবেন? তাহসান হেসে ফেলেন, এক্ষেত্রে জীবনকে দেবো ১০০ এর মধ্যে ৯৫, ইমরানকে দেবো ৯৪.৫ হা হা হা।   তাহসান বলেন, 'মন কারিগর, চলো বাঁধিঘর...' গাইতে গিয়ে যেন সুরটা আমার ভেতর থেকে আসছিল। খুব ফিল করে গেয়েছি। আসলে দরদ দিয়ে কোনো কাজ করলে কোনো কাজই ফেইল হয় না।

আপনার গানের মেয়েরা কিন্তু দারুণ ফ্যান। একেবারে ডেসপারেট... তাহসান থামিয়ে দিলেন। বললেন, শুধু মেয়েরা না মেয়েরা না, প্রচুর ছেলে ফ্যান আমার রয়েছে। অবাক হবেন জানলে আমার ফেসবুক ফ্যানপেইজে মেয়ের চেয়ে ছেলে ফ্যানের সংখ্যা বেশি। এছাড়া লাইভ কনসার্টগুলোতেও কিন্তু লক্ষ্য করা যায়। আপনি অবশ্যই লাইভ কনসার্ট এবার মনিটর করবেন। আমি হেসে বললাম ঠিক আছে ঠিক আছে। আচ্ছা অভিনেতা তাহসান, নাকি গায়ক তাহসান? শেষ প্রশ্ন ছিল ব্যস্ত তাহসানের কাছে। কোনোরকম দ্বিধা ছাড়াই আমি গায়ক তাহসান। শেষ প্রশ্নের উত্তর দিলেন এভাবেই।


মন্তব্য