kalerkantho


আপনিও মনের বাদশা হলে, যেতেই হবে এই জায়গাগুলোতে

কালের কণ্ঠ অনলাইন   

৩০ মার্চ, ২০১৬ ০১:৩৭



আপনিও মনের বাদশা হলে, যেতেই হবে এই জায়গাগুলোতে

শাহরুখ খান। নামটাই যথেষ্ট। বিশেষণ দেওয়ার দরকার নেই। তাঁর ভক্ত নন, এমন মানুষ খুঁজে পাওয়াটাই কঠিন। তিনি যাতেই হাত দেন তাই সোনা হয়ে যায়। মানে, একটা সাধারণ ছবিকেও অসাধারণ করে তোলার জন্য তার একটা ছোট্ট উপস্থিতিই যথেষ্ট।

শাহরুখ যখন পর্দায় তাঁর নায়িকাদের সঙ্গে পাহাড়ে কিংবা সমুদ্রে কিংবা শহরের যে কোনো প্রান্তে রোম্যান্স করেন, তখন কি আপনিও মনে মনে সেখানে চলে যান না? আপনারও কি মনে হয় না, শাহরুখের বাহুডোরে রানী, কাজল, প্রীতি, জুহি কেউ নন, আপনি রয়েছেন? তাহলে আপনার সেই সমস্ত কল্পনাকে সত্যি করতে একবার সেই সমস্ত জায়গায় যাবেন না, যেখানে নায়িকার সঙ্গে রোম্যান্স করেছিলেন তিনি। নাই বা আপনার সঙ্গে থাকলেন শাহরুখ খান। আপনার সঙ্গীকেই বাদশা বলে মনে করে নিন না। কিংবা আপনি যদি ছেলে হন, তাহলে নিজেকে শাহরুখ মনে করুন, আর প্রেমিকার সঙ্গে তাঁর মতো করেই রোম্যান্স করুন।

১) আইসল্যান্ড : 'গেরুয়া' গানটা শুনেছেন নিশ্চয়ই? তাহলে একবার আইসল্যান্ড থেকে ঘুরেই আসুন। এমন সুন্দর জায়গা পৃথিবীতে খুব কমই রয়েছে।

২) গ্রিস : রানী মুখার্জির সঙ্গে 'চলতে চলতে' সিনেমায় রোম্যান্টিক গানে মেতেছিল দেশ। সেই জায়গায় একবার যাবেন না?

৩) স্কটল্যান্ড : শাহরুখ-কাজল জুটির অন্যতম সেরা ছবি। 'কুছ কুছ হোতা হ্যায়'। স্কটল্যান্ডে গেলে আপনারও মনে হবে, সামনেই শাহরুখ-কাজল-রানীকে 'কুছ কুছ হোতা হ্যায়' গানে দেখতে পাচ্ছেন।

৪) মিশর : শাহরুখ। কাজল। পিরামিড। এই ৩টি সমীকরণ যখন এক হয়, তখন দৃশ্যটা ঠিক কতটা মোহময় হয়ে ওঠে নিশ্চয়ই 'সুরজ হুয়া মধ্যম' গান দেখেই আন্দাজ করতে পেরেছেন। তাহলে মিশরে আপনার অবশ্যই যাওয়া উচিৎ।

৫) সুইজারল্যান্ড : রোম্যান্টিকতার চরম জায়গা সুইত্‍জারল্যান্ড। এখানকার প্রাকৃতিক পরিবেশ এমনই যে, এর প্রেমে মাতোয়ারা গোটা বিশ্ব। আর তাই সুইজারল্যান্ডকেই বিশ্বের সবচেয়ে রোম্যান্টিক জায়গা হিসেবে ধরা হয়। সেই রোমান্টিক জায়গায় যদি আবার থাকেন শাহরুখ খানের মতো রোমান্টিক নায়ক, সঙ্গে কাজল, তাহলে সেখানকার মাত্রা আরও খানিকটা বাড়িয়ে দেয়। 'দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে'-র গানের দৃশ্যের সঙ্গে একাত্ম হতে আপনাকে সুইজারল্যান্ড যেতেই হবে। সূত্র: কলকাতা


মন্তব্য