kalerkantho


অসম্ভব ধনী যে তারকাদের কথা অনেকেই জানেন না

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মার্চ, ২০১৬ ১৭:২০



অসম্ভব ধনী যে তারকাদের কথা অনেকেই জানেন না

জেসিকা অ্যালবা

পরিচিত অনেক তারকাকেই আমরা ধনী বলে মনে করি। তবে তাদের মাঝে কেউ কেউ এত ধনী যে তা অনেকেরই জানা নেই।

এ লেখায় রয়েছে তেমন কয়েকজন তারকার কথা।
১. জাজ জুডি
জাজ জুডি টিভি রিয়ালিটি শোয়ের রানি হিসেবে পরিচিত। আর এর মাধ্যমেই বহু অর্থ কামাই করেছেন তিনি। প্রায় ১০ মিলিয়ন দর্শক তার টিভি শো দেকেন। আর এতে বছরে তার আয় হয় প্রায় ৪৭ মিলিয়ন ডলার। প্রায় ২৫০ মিলিয়ন ডলারের সম্পদের মালিক তিনি।

২. ডলি পার্টন
দীর্ঘদিন ধরেই ডলি পার্টন টিভি ও চলচ্চিত্রে সুনাম অর্জন করেছেন। ‘নাইট টু ফাইভ’ তার বিখ্যাত টিভি শো। এছাড়া তিনি ‘কোট অব মেনি কালার্স’-এর জন্যও বিখ্যাত। প্রায় ৫০০ মিলিয়ন ডলারের সম্পদের মালিক তিনি।

৩. মার্টিন লরেন্স
সাম্প্রতিক সময়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন মার্টিন লরেন্স। তিনি তার বিখ্যাত শো ‘মার্টিন’-এর মাধ্যমে প্রথমে সবার দৃষ্টি আকর্ষণ করেন। ফক্স চ্যানেলের এ অনুষ্ঠানটি ৯০ দশকে শুরু হয় এবং জনপ্রিয়তা পায়। বর্তমানে প্রায় ১১০ মিলিয়ন ডলার সম্পদের মালিক তিনি।
৪. জিমি বাফেট
ক্রস কাউন্ট্রি ও ফোক ঘরানার সঙ্গীতের কারণে বিখ্যাত জিমি বাফেট। তবে তিনি শুধু সঙ্গীত শিল্পীই নন, তিনি একজন বড় ব্যবসায়ীও বটে। তার রয়েছে মার্গারিটাভাইলের মতো বিখ্যাত চেইনসহ বেশ কয়েকটি সফল ব্যবসা। এ কারণে তিনি যথেষ্ট অর্থও উপার্জন করেছেন। প্রায় ৪৩০ মিলিয়ন ডলারের সম্পদের মালিক তিনি।
৫. কিয়ানু রিভস
তিনি একজন সফল অভিনেতা হিসেবে যথেষ্ট পরিচিত। এছাড়া বিভিন্ন চলচ্চিত্রে ভালো অভিনয়ের কারণে ব্যাপক খ্যাতি অর্জিত হয়েছে তার। গত দুই দশকে তার সফল চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘বিল অ্যান্ড টেড’, ‘পয়েন্ট ব্রেক’ ও ‘স্পিড’। এছাড়া ‘দ্য ম্যাট্রিক্স’-এও তিনি অভিনয় করেছেন। তার সম্পদের পরিমাণ প্রায় ৩৫০ মিলিয়ন ডলার।

৬. গ্লোরিয়া স্টেফান
পপতারকার স্ট্যাটাস তিনি পেয়েছেন খুব বেশিদিনি হয়নি। কিন্তু তিনি ল্যাটিন সঙ্গীতের মাধ্যমে মিডিয়ায় পরিচিতিলাভ করেন ১৯৯০ দশকে। এ সময় তার ‘কংগা’ নামে একটি গান খুব বিখ্যাত হয়। তবে তিনি শুধু সঙ্গীত তারকাই নন, তিনি একজন উদ্যোক্তাও বটে। তার কিউবা-থিমের রেস্টুরেন্ট রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের মায়ামিসহ বিভিন্ন স্থানে। প্রায় ৫০০ মিলিয়ন ডলারের সম্পদের মালিক তিনি।
৭. জেসিকা অ্যালবা
জেসিকা অ্যালবা অভিনয় শিল্পী হিসেবে যথেষ্ট সুনাম কামিয়েছেন। তবে তিনি এর মাধ্যমে তার সব সম্পদ অর্জন করেননি। এ ‘সিন সিটি’ তারকার রয়েছে ‘অনেস্ট কোম্পানি’ নামে একটি ব্যবসার মালিকানা। প্রতিষ্ঠানটির মূল্য বেড়ে এক বিলিয়ন ডলারে ঠেকেছে। এ কারণে তার সম্পদও বেড়ে গিয়েছে। ফোর্বস সম্প্রতি তাকে আমেরিকার নিজ প্রচেষ্টায় সবচেয়ে ধনী হয়ে ওঠা নারীর মর্যাদা দিয়েছে।


মন্তব্য